সাইবার ক্রাইম আতঙ্কে ক্ষমতাসীনরা

0
531

নিউজ ডেস্ক: ক্ষমতাসীনদের ভেতরে সাইবার ক্রাইম আতঙ্ক দেখা দিয়েছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনার পর এ আতঙ্ক আরও বেড়েছে। তারা বলছেন, সরকারবিরোধী একটি বিশেষ মহল রাজপথে পেরে উঠতে না পেরে এখন সাইবার অপরাধে জড়িয়ে পড়ছে। এ কারণে সরকারও নতুন করে দুশ্চিন্তায় পড়েছে।

ক্ষমতাসীনদের মতে, যেকোনও দুর্ঘটনা ঘটার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যেভাবে সরকারের বিরুদ্ধে নানা প্রচারণা চলে, তাকে সরকারবিরোধী শক্তির চক্রান্তের অংশ বলে মনে করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির নীতি-নির্ধারণী পর্যায়ের একাধিক নেতার মতে, প্রযুক্তির আশ্রয় নিয়ে একটি বিশেষ মহল পরিকল্পিতভাবে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে মেতে ওঠে।

সূত্রের দাবি, সম্প্রতি বিভিন্ন ইস্যুতে বিভিন্ন ভুয়া ছবি ও এডিটেড ছবি দিয়ে সরকারবিরোধী বিভিন্ন প্রচারণা চালানো হচ্ছে। কাবা ঘরের ছবি পর্যন্ত বিকৃত করে সরকারবিরোধী প্রচারণায় লাগিয়েছিল একটি মহল। বিভিন্ন ব্লগেও সরকারবিরোধী প্রোপাগাণ্ডা ছড়ানো হচ্ছে।

ক্ষমতাসীন দলের কয়েকজন শীর্ষ নেতা মনে করেন, রাজনৈতিক কৌশল ব্যবহার করে ও আন্দোলন সংগ্রাম করে আওয়ামী লীগের প্রতিপক্ষ শক্তি ব্যর্থ হয়েছে। কিছুতেই তারা ঘায়েল করতে পারেনি সরকার ও আওয়ামী লীগকে। এখন তারা প্রযুক্তির অপব্যবহার করে সরকারকে বেকায়দায় ফেলার কৌশল নিচ্ছে। এ জন্য একটি সংঘবদ্ধ চক্র কাজ করছে। ক্ষমতাসীন দলের নীতি-নির্ধারণী সূত্রগুলো জানায়, সরকার চক্রটিকে নির্মূল করতে তৎপর রয়েছে।

Print Friendly, PDF & Email