সিলেটে হরতাল চলছে

0
235

93371_1
সিলেট: সিলেটে ‘আমরা সিলেটবাসী’ নামের একটি সংগঠনের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। সাবেক অর্থমন্ত্রী এ এম এস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক অভিযোগপত্র থেকে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নাম প্রত্যাহারের দাবিতে সংগঠনটি হরতালের ডাক দেয়। সোমবার সকাল ৮টা পর্যন্ত নগরীর কোথাও অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত হরতালের সমর্থনে কাউকে মিছিল করতেও দেখা যায়নি।
সকাল থেকে নগরীতে দু-একটা রিকশা ও অটোরিকশা চললেও ভারী যান চলাচল বন্ধ রয়েছে। নগরীর কদমতলী ও কুমারগাঁও টার্মিনাল থেকে আঞ্চলিক সড়কে কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি। মহাসড়কে দূরপাল্লার বাস চলাচলও বন্ধ রয়েছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
হরতালকে কেন্দ্র করে সহিংসতা এড়াতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি জোরদার করা হয়েছে র্যাহবের টহলও।
বৃহস্পতিবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়া হত্যা মামলার চতুর্থ দফার সম্পূরক অভিযোগপত্র হবিগঞ্জ বিচারিক হাকিম আদালতে দাখিল করে।
অভিযোগপত্রে বিএনপি নেতাসহ নয়জনকে নতুন করে অভিযুক্ত করা হয়েছে। এ নিয়ে মামলার আসামির সংখ্যা দাঁড়াল ৩৫। এর মধ্যে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নামও রয়েছে। এর প্রতিবাদে শনিবার ‘আমরা সিলেটবাসী’ নামের সংগঠনটি সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

Print Friendly, PDF & Email