সিলেট আলীয়া মাঠে নিজামীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত

0
519

সিলেট: যুদ্ধাপরাধের মামলায় ফাঁসি কার্যকর হওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজা বুধবার বেলা ২টায় সিলেট সরকারী আলীয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে। সিলেট জেলা ও মহানগর জামায়াতের হাজার হাজার নেতাকর্মী এ জানাজায় শরীক হন। মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে মতিউর রহমান নিজামীকে ফাঁসিতে ঝুলিয়ে ১২টা ১০ মিনিটে মৃত্যু নিশ্চিত করা হয়। আজ সকালে নিজামীর গ্রামের বাড়ীতে দাফন সম্পন্ন হয়।

জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্র শিবির এর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার মানুষের উপস্থিতিতে বেলা ২টার আগেই ঐতিহাসিক আলিয়া ময়দান লোকে লোকারণ্য হয়ে যায়। জানাজার পুর্বে সিলেট জেলা ও মহানগর জামায়াত নেতৃবৃন্দের হৃদয়গ্রাহী বক্তব্য উপস্তিত মুসল্লীগনকে অশ্র“সজল করে তোলে। এক পর্যায়ে কেউ কেউ হাউমাউ করে কান্নায় ভেঙ্গে পড়েন। এসময় আলিয়া ময়দানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারনা হয়। বেলা আড়াইটায় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দীন চৌধুরী।

জানাজা পুর্ব সংক্ষিপ্ত সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন, কোন অপরাধ নয়, জাতিকে নেতৃত্বশূন্য করতেই আদর্শিক কারনেই আমীরে জামায়াতকে শহীদ করা হয়েছে। বাংলাদেশের সবুজ ভু-খন্ডে কোরআনের সমাজ বিনির্মানের মধ্য দিয়ে শহীদ মাওলানা মতিউর রহমান নিজামীকে হত্যার বদলা নেয়া হবে। ইনশাআল্লাহ। স্বাধীনতার ৪৫ বছর পর কথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে অবিচার চালিয়ে বিশ্ববরন্যে আলেম মাওলানা নিজামীকে হত্যা করা হয়েছে, তাঁর দীর্ঘ জীবনে একজন মানুষকে গালি দেয়ারও কোন অভিযোগ নেই।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য  ও সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ-এর পরিচালনায় অনুষ্ঠিত জানাজাপুর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট বিভাগীয় আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট জেলা দক্ষিনের আমীর মাওলানা হাবীবুর রহমান, কেন্দ্রীয় সজলিসে শুরা সদস্য ও সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান ও ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্র্রীয় প্রকাশনা সম্পাদক সিরাজুল ইসলাম।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম, সিলেট জেলা দক্ষিনের নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান ও মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সেক্রেটারী মাওলানা লোকমান আহমদ, জেলা উত্তরের নায়েবে আমীর উপাধ্যাক্ষ সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজ নজমূল ইসলাম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যথাক্রমে মাওলানা সুলাইমান হোসেন, রেহান উদ্দিন রায়হান, পীর ফয়জুল ইসলাম, সিলেট মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী, মো: আব্দুর রব ও নুরুল ইসলাম বাবুল, ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগরী সভাপতি মাসুক আহমদ, সেক্রেটারী আব্দুল্লাহ আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মো: নজরুল ইসলাম, সিলেট জেলা পশ্চিম সভাপতি হাবিবুল্লাহ দস্তগীর।

Print Friendly, PDF & Email