Home শিক্ষা সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ এর শিক্ষা সফর অনুষ্ঠিত

সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ এর শিক্ষা সফর অনুষ্ঠিত

670
0

সিলেট: মানুষ ভ্রমন পিপাসু। ভ্রমনের মাধ্যমে মানুষ অনেক অজানা বিষয় জানতে পারে। সুন্দর দর্শনীয় দৃশ্য চোখ জুড়িয়ে যায়। দৃশ্যগুলো ধারণ করে স্মৃতির পাতায় রাখতে কে-না চায়। তাইতো শিক্ষা সফরের মাধ্যমে মাধ্যমে তাদের মেধা ও প্রতিভা বিকশিত করার লক্ষ্যে লাউয়াছড়া ও মাধবপুর লেক ঘুরে আসলেন সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ এর ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা। বুধবার (১১/১১/২০১৫) সকালে নগরীর সুবিদ বাজারস্থ ক্যাম্পাস থেকে সুবিশাল বাস নিয়ে সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী’র নেতৃত্বে রওনা দেন তারা।

যাওয়ার পথে নানা জনের নানা মত প্রকাশ, কৌতুক, কুইজ প্রতিযোগিতা’সহ গান ও দেশাত্মক সংগীত পরিবেশন করে সফরকে মনোমুগ্ধকর করে তুলেন শিক্ষার্থীরা। শহর থেকে গাড়ী বাহির হতেই সকলের মাঝে সকালের নাস্তা পরিবেশন করেন খাদ্য বিভাগে দায়িত্বরত শিক্ষকরা। সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী’র সার্বিক তত্ত্বাবধানে শিক্ষা সফরে নেতৃত্ব দেন কলেজের সিনিয়র প্রভাষক খয়রুন নেছা চৌধুরী নাজ ও সিনিয়র প্রভাষক মাহফুজুর রহমান মারুফ। বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেন, প্রভাষক মিশন দত্ত, প্রভাষক নজরুল ইসলাম, প্রভাষক প্রাঙ্গণ দাও পুলক ও প্রভাষক নাইমা হোসাইন।

শ্রীমঙ্গলের লাউয়াছড়ার গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান গুলো তারা ঘুরে ঘুরে দেখেন ও একক-যৌথ ছবি তুলেন। শিক্ষকরা ছাত্র/ছাত্রীদের বিভিন্ন গাছের পরিচয় তুলে ধরে পরিবেশ রক্ষায় বৃক্ষ রুপণের উৎসাহিত করেন। পরে মাধবপুর লেকের উদ্যেশ্যে গাড়ী বহর নিয়ে রওনা হন। সেখানে গিয়ে দুপুরের খাবার শেষ করে ফুটবল, ক্রিকেট, হাড়ি ভাঙ্গা, বেলুন ফুটানো’সহ আরো অনেক খেলার আনন্দে মেতে উঠেছিল সফরকারীরা। পাহাড়ের সাথে পানির সংমিশ্রণ ছিল মাধবপুর লেকের এক অনন্য লক্ষ্যণীয়। সেখানে শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন সুন্দর সুন্দর স্থান ঘুরে দেখেন ও গ্রুপ ছবি তুলেন। সফরকারীদের ‘শিক্ষা সফর ২০১৫ – সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ’ লিখা কালো টিশার্ট পরিহিত সুশৃংখল-সুন্দর পরিবেশ দেখে অনেকেই মুগ্ধ হন।

সকল ইভেন্ট সমাপ্ত করে বিকালে ক্যাম্পাসের উদ্যেশ্যে সফরকারীরা যাত্রা শুরু করেন। গাড়ীতে আরো কয়েকটি ইভেন্ট অনুষ্ঠিত হয়। পরে সকল ইভেন্টে বিজয়ীদের হাতে শিক্ষকরা পুরস্কার তুলে দেন। পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, জায়েদ হোসাইন, মিনহাজ আহমদ, মহি উদ্দিন কামরান, নজরুল ইসলাম, রামিমা বেগম, সাবিহা আফরোজ, নজরুল ইসলাম চৌধুরী, জাফর হোসাইন, পল্লবী দেবনাথ, সাবিহা বেগম প্রমূখ। সন্ধা পরেই আমাদের গাড়ী ক্যাম্পাসে আসার পর সফর সমাপ্ত ঘোষণা করার পরে সকল নিজ নিজ নিবাসে চলে যান।

Previous articleমানুষের কল্যাণ ও সেবার দিকে নজর রেখে চিকিৎসা করুন: প্রধানমন্ত্রী
Next articleসিলেট মহানগরী ও সকল  থানায় থানায় জামায়াতের দোয়া দিবস পালন