সীমান্ত চুক্তি বিল পাস আ’লীগ সরকারের রাজনৈতিক সাফল্য: প্রধানমন্ত্রী

0
271

hasina 11
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের লোকসভায় বহুল আলোচিত স্থল সীমান্ত চুক্তি বিল পাস হওয়াকে তার সরকারের একটি বিশাল রাজনৈতিক সাফল্য হিসেবে উল্লেখ করে বলেছেন, ক্ষমতায় আওয়ামী লীগ সরকার থাকায় কয়েক দশকের এই সমস্যা সমাধান করা সম্ভব হয়েছে।
শেখ হাসিনা বলেন, এর আগে আমরা ভারত ও মিয়ানমারের সাথে সমুদ্র সীমানা সমস্যারও সমাধান করেছি। এখন ভারতের সাথে স্থল সীমানা চুক্তির সমস্যা সমাধান করেছি। তিনি এ ঘটনাকে বর্তমান সরকারের একটি বিশাল রাজনৈতিক সাফল্য হিসেবে উল্লেখ করেন।
শেখ হাসিনা এ প্রসঙ্গে বলেন, প্রতিবেশী দেশ ভারতের সাথে সম্পর্ক বজায় রাখার ক্ষেত্রে যারা দ্বৈত ভূমিকা পালন করেছে, তারাই আওয়ামী লীগকে ভারতের দালাল বলেছে। অথচ তারাই আবার ভারতের পা ধরে বসে থেকেছে। এই সকল লোক ফারাক্কা লংমার্চ করেছে। আওয়ামী লীগকে ভারতের দালাল বলেছে। বাস্তবতা হলো তারাই ভারতের প্রকৃত দালাল। তারা সব সময় ভারতের পা ধরে থাকে। প্রধানমন্ত্রী সকালে গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে একথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, কৃষিবিদ আবদুল মান্নান, এ এফ এম বাহাউদ্দিন নাসিম এমপি এবং জাহিদ আহসান রাসেল এমপি বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
এর আগে শেখ হাসিনা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল, ড. এম এ ওয়াজেদ মিয়া সেন্ট্রাল ল্যাবরেটরি, শহীদ আহসান উল্লাহ মাস্টার হল, কৃষি অনুষদ ভবন, মৎস্য অনুষদ ভবন, ভেটেরিনারি মেডিসিন এন্ড এ্যানিমেল সাইন্স ফ্যাকাল্টি বিল্ডিং এবং বেগম সুফিয়া কামাল অডিটোরিয়াম উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রী ড. এল এম আইজগ্রুবার গ্র্যাজুয়েট স্টাডিজ ফ্যাকাল্টি বিল্ডিং, অধ্যাপক ইয়াশিও ইয়ামাদা লাইব্রেরি বিল্ডিং, শহীদ তাজউদ্দিন আহমেদ হল, ইলা মিত্র হল এবং কৃষিবিদ ড. কাজী এম বদরুদ্দোজা আউটডোর সেন্টারের নাম ফলক উন্মোচন এবং কৃষি অর্থনীতি ও পল্লী উন্নয়ন ফ্যাকাল্টি বিল্ডিং-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

Print Friendly, PDF & Email