সুনামগঞ্জে মেয়র পদে মনোনয়ন পেতে আ.লীগ নেতাদের তৎপরতা

0
338

সুনামগঞ্জ: আগামী পৌর নির্বাচনে সুনামগঞ্জে মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা মাঠে তৎপরতা শুরু করেছেন। রোববার সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নূরুল ইসলাম বজলু দলীয় মনোনয়নের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন। বর্তমান মেয়র আয়ূব বখত জগলুল মনোনয়ন দৌড়ে রয়েছেন সবার উপরে। তবে আরো অনেকেই দলীয় মনোনয়ন পেতে নানাভাবে তৎপরতা শুরু করেছেন।

আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের স্থানীয় নেতাকর্মীরা জানান, সরকার দলীয়ভাবে, দলীয় প্রতীকে নির্বাচনের সিদ্ধান্ত নেওয়ায় মাঠ পর্যায়ে জনগণের সঙ্গে সম্পৃক্ত জনপ্রতিনিধিরা দলীয় মনোনয়নের জন্য তৎপর হয়ে উঠেছেন। আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাকর্মীদের মনোনয়নের তদ্বির শুরু করেছেন। জানা গেছে এই দুইজনের বাদেও জেলা কৃষকলীগ সভাপতি সুবীর তালুকদার বাপ্টু, জেলা আওয়ামী লীগ নেতা দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন দলীয় মনোনয়ন প্রত্যাশী। মেয়র পদের এসব প্রার্থীরা দলীয় মনোনয়ন লাভের জন্য চেষ্টা করছেন। জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা, কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও অনেকে যোগাযোগ করে মনোনয়ন লাভের জন্য সহায়তা চাইছেন তাঁরা। গত বুধবার কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে দলীয় প্রার্থী মনোনয়নের বিষয়ে কথা বলেছেন। এলাকায় যাঁদের জনসম্পৃক্ততা রয়েছে তাঁদেরকে দলীয় সমর্থন জানানোর ঘোষণা দিয়েছেন তিনি।

সুনামগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নূরুল ইসলাম বজলু বলেন, আমি প্রায় সাড়ে চার বছর ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি। পৌরসভার সকল নাগরিকদের সাথে আমার সম্পর্ক রয়েছে। আশা করি আমার দল আওয়ামী লীগের মনোনয়ন আমাকে দিবে। মনোনয়ন পেলে আমি অবশ্যই বিজয় ছিনিয়ে আনব।

জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন বলেন, আমি ছাত্রলীগ-যুবলীগের রাজনীতি করেছি। বর্তমানে আওয়ামীলীগের রাজনীতি করছি। আমি সব সময়ই পৌরবাসীর সুখে-দুখে পাশে থাকার চেষ্টা করেছি। আশা করছি দল আমাকে মেয়র পদে মনোনয়ন দেবে এবং নির্বাচন করবো।

জেলা আ.লীগ নেতা দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী বলেন, আমি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলের মনোনয়ন প্রত্যাশী। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচন করবো।

বর্তমান মেয়র আয়ূব বখত জগলুল বলেন, আমি দীর্ঘদিন ধরেই প্রচারণায় আছি। আমি সব সময় মানুষের পাশেই আছি। কখনো সরে যাইনি। আগামী দিনগুলোতেও আমি মানুষের আনন্দ- বেদনায় তাঁদের সাথেই থাকতে চাই। কেবল কথায় নয় পৌরবাসীর সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চাই। আমি দলীয় মনোনয়ন পেতে আশাবাদী। আমার বিশ্বাস দল আমাকে সে সুযোগ দেবে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, গণতান্ত্রিক পদ্ধতিকে আরো এগিয়ে নিবে দলীয় নির্বাচন। আওয়ামী লীগের যেসব নেতাকর্মীদের জনগণের সঙ্গে সম্পৃক্ত রয়েছে তাঁদেরকেই মনোনয়ন দেওয়া হবে।

Print Friendly, PDF & Email