সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের আগে কমিটি পরে সম্মেলন

0
687

সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন নেতাদের তোরজোর বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের এক যৌথসভা দেশের সকল জেলা, উপজেলা শখার সম্মেলন দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য সাংগঠনিক ১০টি টিম গঠিত হয়েছে।গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সভাপতিত্বে সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। এই সিদ্বান্তের পর জেলা নেতারা জানিয়েছেন, এই মাসের মধ্যেই সুনামগঞ্জ আওয়ামীলীগের সম্মেলন হচ্ছে। সিলেট বিভাগের সম্মেলন সাংগঠনিক টিমের সমন্বয়কের দ্বায়িত্ব পালন করবেনকেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক এডভোকেট মোঃ মিসবাহ উদ্দিন সিরাজ।
এছাড়া এই সাংগঠনিক টিমে সদস্য হিসেবে আছেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আব্দুল মুহিত এমপি, বাবু সুরঞ্জিত সেনগুপ্ত এমপি, কেন্দ্রীয় দপ্তর স¤পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা স¤পাদক ড. হাছান মাহমুদ এমপি, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, শিক্ষা ও মানব স¤পদ বিষয়ক স¤পাদক নূরুল ইসলাম নাহিদ এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এম. এ মান্নান এমপি, নূরুল মজিদ হুমায়ুন এমপি। সভায় জেলা ও উপজেলা নেতৃবৃন্দকে সম্মেলনের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমান জানান, আমরা সম্মেলনের জন্য প্রস্তুত আছি। প্রসঙ্গত, ১৯৯৭ সালে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সর্বশেষ কমিটি গঠিত হয়। সে সময় সাবেক সাংসদ আব্দুর জহুর কে সভাপতি, বর্তমান সুনামগঞ্জ পৌরসভার মেয়র আইয়ুব বখত জগলুল সাধারণ স¤পাদকের দায়িত্ব পেয়েছিলেন। পরবর্তীতে আব্দুর জহুর মারা গেলে সহ-সভাপিত মতিউর রহমান ভারপ্রাপ্ত সভাপতি ও আইয়ুব বখত জগলুলের পদ স্থগিত করা হলে যুগ্ম সাধারণ স¤পাদক নুরুল হুদা মুকুট ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে ভারপ্রাপ্তদের দিয়ে জেলা আওয়ামীলীগের কার্যক্রম চলছে। সম্মেলনের নির্দেশ হওয়র পর থেকেই নেতারা পদের জন্য তোরজোর শুরু করেছেন। কেন্দ্রেও লবিং শুরু করে দিয়েছেন অনেকে।
আগামী সম্মেলনে সভাপতি পদে: অর্থ-পরিকল্পনা প্রতমিন্ত্রী এম এ মান্নান, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমান, জেলা কমিটির সহ-সভাপতি ছাতক-দোয়ারার সাংসদ মুহিবুর রহমান মানিক, এডভোকেট আপ্তাব উদ্দিন, জেলা সাধারণ স¤পাদক জননেতা যাকে সুনামগঞ্জের সাধারণ মানুষ জেলা আওয়ামীলীগের কান্ডারী হিসেবে গ্রহন করে তিনি নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আইয়ুব বখত জগলুল, প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ পুত্র কেন্দ্রিয় উপ-কমিটি সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন।
সাধারণ সম্পাদক পদে : বর্তমান সাধারণ নুরুল হুদা মুকুট সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আইয়ুব বখত জগলুল, এডভোকেট নান্টু রায়, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট খায়রুল কবির জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ পুত্র কেন্দ্রিয় উপ-কমিটি সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন ও তনুজ কান্তি দেব এর নাম শুনা যাচ্ছে।

Print Friendly, PDF & Email