Home আঞ্চলিক সুনামগঞ্জ ২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

সুনামগঞ্জ ২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

298
0

নিজস্ব প্রতিনিধি: সুনামগঞ্জ ২ আসনে (দিরাই-শাল্লা) উপনির্বাচনে বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে বৃষ্টির কারণে ভোটারদের উপস্থিতি কম। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সুরঞ্জিতের স্ত্রী ড. জয়া সেনগুপ্তার সঙ্গে একমাত্র স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন বিএনপির সমর্থন পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১১০টি ভোটকেন্দ্রের মধ্যে ৯৬টি ঝুঁকিপূর্ণ। তবে নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন চার স্তরের নিরাপত্তা নিয়েছে।
হাওর-ভাটির জনপদ দিরাই-শাল্লা আসনে গত আটটি নির্বাচনের মধ্যে সাতটিতেই বিপুল ভোটে বিজয়ী হয়েছেন সুরঞ্জিত সেনগুপ্ত। একবার সামান্য ভোটে পরাজিত হন তিনি। গত ৫ ফেব্রুয়ারি এ বর্ষীয়ান রাজনীতিক মারা গেলে তৃণমূলের সমর্থনের ভিত্তিতে আওয়ামী লীগ তার স্ত্রী ড. জয়া সেনগুপ্তাকে দলীয় সমর্থন দেয়। তার সঙ্গে এ আসনে জাসদের দুই অংশের দুই প্রার্থী ও জাতীয় পার্টির প্রার্থী রয়েছেন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়া মনোনয়ন জমা দিয়ে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে লড়ছেন।
নির্বাচনে দুই লাখ ৫২ হাজার ৪৩০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকতে বলেছে। নেওয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা। নির্বাচনে পুলিশের ৪৭টি মোবাইল টিম, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি মোবাইল টিম, ১৪টি স্ট্রাইকিং ফোর্সসহ পুলিশ, বিজিবি ও র্যা বের নিয়মিত টহল রয়েছে।

Previous articleগণতন্ত্র ফিরিয়ে দেওয়া হলে জঙ্গিবাদ থাকবে না: ব্যারিস্টার মওদুদ
Next articleনাসিরপুরের জঙ্গি আস্তানায় ফের অভিযানের প্রস্তুতি