Home আঞ্চলিক সুনামগঞ্জ-২ আসনে বিপুল ভোটে জয়া সেনগুপ্তা জয়ী

সুনামগঞ্জ-২ আসনে বিপুল ভোটে জয়া সেনগুপ্তা জয়ী

322
0

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপনির্বাচনে বেসরাকরিভাবে বিপুল ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা। বৃহস্পতিবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোট গণনা শেষে রাত পৌনে ১০ টায় সুনামগঞ্জ-২ আসনের রিটার্নিং অফিসার এস এম এজহারুল ইসলাম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেছেন।
জেলা নির্বাচন অফিস জানিয়েছে, দিরাই ও শাল্লা উপজেলার ১১০টি কেন্দ্রে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জয়া সেনগুপ্তা মোট ৯৫ হাজার ৯ শত ৯৫ ভোট পেয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী সিংহ প্রতীকে নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন পেয়েছেন ৪০ হাজার ৯ শত ২৯ ভোট।
এ আসনে দু’টি উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১১০টি কেন্দ্রে ২ লাখ ৪৬ হাজার ১৩১ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন পুরুষ ও ১ লাখ ২২ হাজার ৬৪০ জন নারী ভোটার।
উল্লেখ্য, চলতি বছর ৫ই ফেব্রুয়ারি আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেন গুপ্ত পরলোক গমন করেন। তার মৃত্যুতে সুনামগঞ্জ-২ আসনটি শূন্য হয়। গত ২০ ফেব্রুয়ারি এ আসনে উপ-নির্বচানের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সেই মোতাবেক বৃহস্পতিবার এই আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

Previous articleসিলেট ক্যামব্রিয়ান কলেজে’র এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী দোয়া অনুষ্ঠিত
Next articleনিজের মাথায় গুলি করলেন পুলিশ সদস্য