সুপ্রিমকোর্ট বার নির্বাচনের ভোটগ্রহণ শুরু

0
203

ঢাকা: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) ২০১৭-২০১৮ মেয়াদের নির্বাচনের দু’দিনব্যাপী ভোটগ্রহণ আজ সকাল ১০টায় শুরু হয়েছে। দুপুরে ১ ঘন্টা বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। আগামীকাল ২৩ মার্চ একইভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা হচ্ছে- ৫ হাজার ৮০ জন। আইনজীবীরা জানান, নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) ও জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) মধ্যে। বিগত বছরগুলোতে তাই দেখা গেছে।
এ নির্বাচনে আওয়ামী লীগ ও সমমনাদের সমর্থিত প্যানেল সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) সভাপতি পদে আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক, সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু, সম্পাদক পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিমকোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদুর নেতৃত্বে ১৪ পদে একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ প্যানেলে অন্যান্য পদে রয়েছেন সহ-সভাপতি ওজিউল্লাহ ও হোসনে আরা, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু, সহ-সম্পাদক শফিকুল ইসলাম ও সেলিম আজাদ। আর কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন কুমার দেবুল দে, এ বি এম নূরে আলম উজ্জল, হাসিনা মমতাজ, রুহুল আমিন তুহিন, হাবিবুর রহমান হাবিব, মাহমুদুন্নবী উজ্জল ও শেখ মো. মাজু মিয়া।
অপরদিকে বিএনপি ও সমমনাদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) সভাপতি পদে বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি মো. জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে বিএনপির যুগ্ম-মহাসচিব ও সুপ্রিমকোর্ট বার-এর বর্তমান সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে একটি প্যানেল। এই প্যানেল থেকে অন্যান্য পদে রয়েছেন সহ-সভাপতি পদে উম্মে কুলসুম বেগম (রেখা) ও ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ পদে এ বি এম রফিকুল ইসলাম তালুকদার (রেজা), সহ-সম্পাদক পদে কাজী জয়নুল আবদীন ও শামীমা সুলতানা (দিপ্তি)। এ প্যানেল থেকে সদস্য পদে রয়েছেন শেখ তাহসিন আলী, মো. এমাদুল হক, আয়েশা আক্তার, মো. আহসানউল্লাহ, মো. মুসাব্বির হাসান ভূইয়া (রোমান), মো. হাসিবুর রহমান ও মৌসুমি আখতার।

Print Friendly, PDF & Email