Home জাতীয় সেনা মোতায়েন নিয়ে ইসির দুই রকম সিদ্ধান্ত হতাশাজনক: তাবিথ

সেনা মোতায়েন নিয়ে ইসির দুই রকম সিদ্ধান্ত হতাশাজনক: তাবিথ

288
0

Tabit Awal
ঢাকা: সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে নির্বাচন কমিশনের দুই রকম সিদ্ধান্তে হতাশা ব্যক্ত করেছেন ঢাকা উত্তরের বিএনপি সমর্থিত আদর্শ ঢাকা আন্দোলনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। বৃহস্পতিবার সকালে রাজধানীর বাড্ডা লিংকরোডের গুদারাঘাট এলাকায় নির্বাচনী প্রচারে অংশ নিয়ে তিনি বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা করা দরকার তাই ইসির কাছ থেকে প্রত্যাশা করছি।
তাবিথ আউয়াল বলেন, একবার ইসি বললো সেনাবাহিনী নামছে। এ জন্য চিঠিও দিলো তারা। ঠিক তার পরদিন ইসি পাল্টা চিঠি দিলো। এমন দুই রকমের সিদ্ধান্ত কাম্য নয়।
তাবিথ আউয়াল বলেন, ঢাকা উত্তরে ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে সত্য তবে তার চেয়েও বড় কথা মানুষের যে ঝুঁকি রয়েছে সে বিষয়টি নিয়ে ভাবা। একজন ভোটার বাসা থেকে বের হয়ে নিজের পছন্দের প্রার্থীকে সুন্দরমতো ভোট দিয়ে আবার ঘরে ফিরতে পারবে এটা নিশ্চিত করা। যেখানে মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের প্রশ্ন রয়েছে সেখানে গুটিকয়েক ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে কথা বলে লাভ নেই।
ইসিকে সার্বিক নিরাপত্তার বিষয়টি দেখার আহ্বানও জানান তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে পরপর হামলার বিষয়ে তিনি বলেন, নির্বাচনী কাজে নিরাপত্তা দেখা ইসির দায়িত্ব। এটি তাদেরই দেখতে হবে। তিনি (খালেদা) তিনবারের প্রধানমন্ত্রী তাকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার দাবি জানান তিনি।

Previous articleসেনাসদস্যরা থাকবেন সেনানিবাসেই
Next articleখালেদার প্রচারণাকালে সরকার সমর্থকদের হামলা নিন্দনীয়: তথ্যমন্ত্রী