হরতাল স্থগিত: লতিফ সিদ্দিকীকে ফাঁসির দাবী হেফাজতের

0
338

logo hi 01
চট্রগ্রাম: সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবিতে হেফাজতে ইসলামের ডাকা বৃহস্পতিবারের হরতাল স্থগিত করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফী হরতাল স্থগিত করেন। সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।
এদিকে ধর্ম অবমাননার বিরুদ্ধে মৃত্যুদন্ডের বিধান রেখে কঠোর আইন প্রণয়ন করা, গ্রেফতারকৃত লতিফ সিদ্দিকীকে সে আইনে ফাঁসির দাবীতে মঙ্গলবার হাটহাজারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। বাদ আসর হাটহাজারী পৌরসভার ডাকবাংলো চত্বরে বিশাল সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
হেফাজতের কেন্দ্রিয় নির্বাহী সদস্য মাওলানা মীর ইদ্রিসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা সেক্রেটারী মাওলানা জাকারিয়া নোমান ফয়েজি,মুফতি শাহাব উদ্দিন, মাওলানা হাফেজ মুজাম্মেল হক, মাওলানা শফিউল আলম, পৌর সেক্রেটারী মাওলানা জাহাঙ্গীর মেহদী , সিরাজুল ইসলাম, মাওলানা রুহুল আমীনসহ নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে দেশে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর অবমাননার জন্য ৭-১৪ বছরের জেল ও এক কোটি টাকা আর্থিক জরিমানার আইন করে তা কার্যকরও করা হচ্ছে, অথচ কোটি কোটি মুসলমানের হৃদয়ের স্পন্দন মহানবী ও ইসলামের অবমাননাকারীর শাস্তি হয় না। গ্রেফতার ও শাস্তির জন্য আন্দোলন ও হরতাল ঘোষনা করতে হয়।
পরে মীর ইদ্রিসের নেতৃত্বে এক বিশাল বিক্ষোভ মিছিল পৌরসভার গুরুত্বপুর্ণ সড়ক অতিক্রম করে হেফাজতের কেন্দ্রিীয় কার্যালয় হাটহাজারী মাদরাসার সামনে গিয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email