হাইকোর্টের রুল: জাবিতে মাদ্রাসা ছাত্রদের প্রতি ভর্তি বৈষম্য কেন অবৈধ নয়

0
591

Logo JaU 01
জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফলাফলে মাদ্রাসা ছাত্রদের প্রতি বৈষম্যের অভিযোগ উঠেছে। এর প্রতিকার চেয়ে আজ হাইকোর্টে একটি রিট পিটিসন দাখিল করা হয়। দুজন ভর্তিচ্ছু ছাত্র মোঃ সাইফুল ইসলাম ও মোঃ ইসমাঈল হোসেন রিটটি দাখিল করেন।
আবেদনকারীর পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সাইফুর রহমান। তাকে সহায়তা করেন এডভোকেট সাজ্জাদ আলী চৌধুরী ও এডভোকেট আজিম উদ্দিন পাটোয়ারী প্রমুখ।
রিটকারী তার আবেদনে উল্লেখ করে যে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে মাদ্রসা ছাত্রদের বৈষম্য করে ইংরেজী ব্যতিত “সি” ইউনিটের সকল বিভাগে অন্যান্য গ্রুপ নামে পৃথক ফলাফল ঘোষনা করা হয়। মাদ্রাসা ছাত্রদের প্রতি এটা একটি চরম বৈষম্য।
হাইকোর্টের মাননীয় বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মোঃ খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ আজ শুনানী শেষে উক্ত বিশ্ববিদ্যালয়ে মাদ্রাসা ছাত্রদের ভর্তি বৈষম্য কেন বেআইনি ঘোষনা করা হবে না জানতে চেয়ে রুল জারি করেন।
জাহাঙ্গীরসগর বিশ্ববিদ্যালয়েল ভিসি, রেজিস্ট্রার, কলা অনুষদের ডীন, দর্শন ও ইতিহাস বিভাগের সভাপতিকে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email