১৬৬৩ কর্মকর্তা নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক

0
383

অর্থনৈতিক প্রতিবেদক: রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী, জনতা ব্যাংকসহ মোট ছয়টি ব্যাংকসহ দুটি সরকারি আর্থিক প্রতিষ্ঠানে মোট ১ হাজার ৬৬৩ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। বুধবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭ জন, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১ জন, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১ জন ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১ জনকে নিয়োগ দেওয়া হবে।

এছাড়া বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন একজন ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০ জনসহ মোট ১ হাজার ৬৬৩ জন নিয়োগ দেওয়া হবে। তবে পদের সংখ্যা পরে বাড়তে বা কমতে পারে বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন। তবে আগ্রহী প্রার্থীদের বয়সসীমা ১ আগস্ট ২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

Print Friendly, PDF & Email