১৬ নভেম্বর দেশে ফিরবেন খালেদা জিয়া

0
370
ফাইল ছবি

ঢাকা: লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চিকিৎসকের ছাড়পত্র পেলে আগামী ১৬ নভেম্বর দেশে ফিরে আসবেন বলে জানা গেছে। বিএনপির একাধিক সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে আগামী ১০ নভেম্বরের মধ্যে চিকিৎসকের ছাড়পত্র পাওয়া সাপেক্ষে দেশে ফিরে আসার কথা ছিল তার। তবে চিকিৎসকের পরামর্শে পিছিয়েছে খালেদা জিয়ার দেশে ফেরার তারিখ।

জানা যায়, গত ৪ নভেম্বর চিকিৎসকের সঙ্গে খালেদা জিয়ার এপয়েন্টমেন্ট ছিল। চিকিৎসক বেগম জিয়াকে আরো কয়েকদিন পর্যবেক্ষণে থাকার পরামর্শ দিয়েছেন। এ কারণে তার দেশে ফিরে আসার তারিখ পরিবর্তন করা হয়েছে।

বর্তমানে তাঁর দেশে ফেরার ব্যাপারে এমিরেটস এয়ারলাইন্সে বুকিং পরিবর্তন করে ১৬ নভেম্বর পুন:নির্ধারণ করা হয়েছে বলেও জানা যায়। সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ নভেম্বরই দেশে ফিরে আসবেন তিনি।

লন্ডন সফরে যাবার পর খালেদা জিয়ার একটি চোখে অস্ত্রোপচার করা হয়েছে। এখন তাঁর অপর চোখ এবং হাঁটুর চিকিৎসা চলছে। তিনি মোটামুটি সুস্থ আছেন বলেও জানা গেছে।

এ ব্যাপারে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান বলেন, গত ৪ নভেম্বর খালেদা জিয়াকে তার চিকিৎসক আরো কয়েকদিন পর্যবেক্ষণে থাকার পরামর্শ দিয়েছেন। বর্তমানে খালেদা জিয়ার দেশে ফেরার ব্যাপারে এমিরেটস এয়ারলাইন্সে বুকিং পরিবর্তন করে ১৬ নভেম্বর পুন:নির্ধারণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email