Home শিক্ষা ৩৮তম বিসিএস আবেদনে এনআইডি বাধ্যতামূলক নয়

৩৮তম বিসিএস আবেদনে এনআইডি বাধ্যতামূলক নয়

469
0

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পরিচিতি নম্বর (এনআইডি) বাধ্যতামূলক করা হলেও এখন সে অবস্থান থেকে সরে এসে আটত্রিশতম বিসিএসের আবেদন গ্রহণ করছে পিএসসি। এনআইডি নম্বর ছাড়া এখন আবেদন করা গেলেও চূড়ান্ত ফল প্রকাশের আগে যে কোনো সময় এনআইডি চাওয়া হবে বলে জানিয়েছেন পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন।

তিনি বলেন, ‘আবেদনের দুটো অপশনই আছে। এনআইডি ছাড়াও আবেদন করা যাবে। তবে এক পর্যায়ে তাদের কাছে এনআইডি চাইব। যদি কারো এনআইডি হারিয়ে যায়, নষ্ট হয়ে যায় বা না পায় তবে তা কমিশনকে জানাতে হবে।’

আবেদনের ক্ষেত্রে ধীরে ধীরে এনআইডি বাধ্যতামূলক করা হবে বলেও জানান তিনি। গত ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ১০ জুলাই থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে। ১০ অগাস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

আবেদন সহায়তায় হেল্প লাইন

আটত্রিশতম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেওয়ার আবেদনপত্র পূরণে প্রার্থীদের পরামর্শ ও সহায়তা করতে একটি হেল্প লাইন খুলেছে পিএসসি।

প্রতি কর্ম দিবসে সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ০১৫৫৫৫৫৫১৪৯, ০১৫৫৫৫৫৫১৫০, ০১৫৫৫৫৫৫১৫১ এবং ০১৫৫৫৫৫৫১৫২ মোবাইল নম্বরে যোগাযোগ করা যাবে বলে আবেদন নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে।

Previous articleসুষ্ঠু নির্বাচনের জন্য রাজবন্দিদের মুক্তি দিতে হবে: দুদু
Next articleযৌনকর্মীর মামলায় জনপ্রতিনিধি কারাগারে