Home জাতীয় ৪ দফা দাবিতে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি

৪ দফা দাবিতে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি

284
0

Saroklipi prodan
ঢাকা: চার দফা দাবিতে স্বাস্থ্যমন্ত্রীর বরাবর স্বারকলিপি প্রদান করেছে বিএসসি ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন। রোববার দুপুরে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল এই স্বারকলিপি দিতে স্বাস্থ্যমন্ত্রণালয়ে যান। এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত স্বারকলিপি প্রদান পূর্বক বিক্ষোভ সমাবেশ করা হয়।
সংগঠনের দাবিগুলো হল, পাশ করার পর প্র্যাকটিস রেজিস্ট্রেশন প্রদান করতে হবে; কোর্সের বর্তমান কারিকুলাম বিদ্যমান রেখে অনতিবিলম্বে ভর্তি প্রক্রিয়া চালু করতে হবে। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে বিসিএস ও এডহক ভিত্তিতে নিয়োগ দিতে হবে। বর্তমান কোর্সকে আরো ১ বছর উন্নীতকরণসহ সারাদেশে অভিন্ন কারিকুলামে কোর্স পরিচালনা করতে হবে।
সমাবেশে সংগঠনের সদস্য সচিব দিপংকর রায় বলেন, শতভাগ ক্লিনিক্যাল সিলেবাস পড়েও কোর্সের নামের সঙ্গে ‘হেলথ টেকনোলজি’ থাকায় তা প্র্যাকটিস রেজিস্ট্রেশন পেতে বাধা হয়ে দাঁড়িয়েছে। শুধু কোর্সের অসামঞ্জস্য (ডিপ্লোমা উল্লেখ্য করায়) নামের কারণে কোর্সের পাসকৃত গ্র্যাজুয়েটরা তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন।
ভুক্তভোগীরা বলেন, আমরা কোর্সের মান উন্নয়ন, নাম পরিবর্তন ও প্র্যাকটিস রেজিস্ট্রেশন দেয়ার জন্য দীর্ঘদিন যাবত আবেদন করে আসছি। কর্তৃপক্ষ আমাদের যুক্তিসংগত দাবি স্বীকার করার পরও তা বাস্তবায়ন করছেন না। এদিকে আমাদের দাবি বাস্তবায়ন না করে কোর্স বন্ধ বা পরিবর্তন করার পায়তারা করছে।
বক্তারা প্রশ্ন তুলে বলেন, আমাদের বর্তমান কারিকুলাম যদি প্র্যাকটিস রেজিস্ট্রেশন পাওয়ার অযোগ্য বলে বিবেচিত হয় তাহলে কারিকুলামের পরিবর্তন বা বন্ধের অর্থ কী।
১৩ ডিসেম্বরের মধ্যে দাবি বাস্তবায়িত না হলে আগামী ১৪ ডিসেম্বর সকাল ১০টায় স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলেও জানানো হয়।

Previous articleঝিনাইদহে হোটেলে ভ্রাম্যমান আদালতের অভিযানে কলগার্ল আটক
Next article৪ ইসলামী ব্যক্তিত্বের বাংলাদেশ সফরে নিষেধাজ্ঞা আসছে