৫ জানুয়ারির সমাবেশের প্রস্তুতি: মোবাইলে নিজেই মনিটরিং করছেন খালেদা

0
598

Khaleda 12
ঢাকা: ৫ জানুয়ারির সমাবেশ সফল করতে নিজেই মোবাইলে সার্বিক প্রস্তুতি মনিটরিং করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সমাবেশ কর্মসূচি যাতে ব্যর্থ না হয়, সে জন্যই এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে দলের একটি দায়িত্বশীল সূত্র শীর্ষ নিউজকে নিশ্চিত করেছেন। সূত্র জানিয়েছে, খালেদা জিয়া সমাবেশ সফল করতে সার্বক্ষণিক বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে নিজেই মোবাইলে যোগাযোগ করছেন। এর মাধ্যমে সমাবেশের প্রস্তুতি সম্পর্কে অবহিত হচ্ছেন তিনি। একইসঙ্গে দিচ্ছেন প্রয়োজনীয় দিক নির্দেশনাও।
সূত্রটি জানায়, ৫ জানুয়ারির সমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যে খালেদা জিয়া বিভিন্ন পেশাজীবী সংগঠন, দলের স্থায়ী কমিটি, উপদেষ্টা পরিষদ, যুগ্ম-মহাসচিব, সাংগঠনিক সম্পাদক , সম্পাদক মন্ডলী, নগর বিএনপি, ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ এবং বিএনপির সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন। দলীয় সূত্রে জানা যায়, ৫ জানুয়ারি যথাসময়েই খালেদা জিয়া রাজপথে হাজির হবেন। তখন যা কিছু করতে হয় তা বিবেচনায় নিয়েই এগুচ্ছেন তিনি। তাই দলের নেতাকর্মীদের গ্রেফতার এড়িয়ে ৫ জানুয়ারি রাজপথে আন্দোলনে শরীক হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।
জানা গেছে, খালেদা জিয়া ৫ জানুয়ারি সোমবার সমাবেশে যোগ দিতে যে কোনো সময় বাসা থেকে বের হবেন। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান এবং মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ করতে না দিলে দলের কেন্দ্রীয় কার্যালয় নয়া পল্টনে সমাবেশ করবে বিএনপি। আর তাতেও যদি বাধা আসে তাহলে যেখানেই বাধা আসবে সেখানেই অবস্থান নিযে সমাবেশ করবে বিএনপি। এতে হাজির হবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email