অগ্রহণযোগ্য ব্যক্তিদের মনোনয়ন নয়: ওবায়দুল কাদের

0
466
blank

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছে, জনগণের কাছে অগ্রহণযোগ্য ব্যক্তিদের আগামী নির্বাচনে মনোনয়ন দেয়া হবে না। শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বিআরটিএ ও স্থানীয় প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, কোনো গণতান্ত্রিক দেশে সহায়ক সরকারের বিধান নেই। বিএনপি এ নামে যে আন্দোলনের হুমকি দিচ্ছে, তাতে জনগণ তাদের সঙ্গে নেই।

মন্ত্রী বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে পচনশীল ও রফতানিযোগ্য গার্মেন্টস পণ্যবাহী যানবাহন ব্যতীত সকল প্রকার কাভার্ডভ্যান, ট্রাক, লরিসহ ভারী যানবাহন চলাচল ঈদের আগে ও পরে ৩ দিন করে বন্ধ থাকবে।

মহাসড়কে চাঁদাবাজি প্রসঙ্গে মন্ত্রী বলেন, চাঁদাবাজিতে এককভাবে কেউ জড়িত নয়। এর সঙ্গে কিছু কিছু রাজনৈতিক নেতা-কর্মী, অসাধু কিছু পুলিশসহ দালালচক্র জড়িত রয়েছে। আমরা সকলে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করলে মহাসড়কে চাঁদাবাজি ও অপরাধ থাকবে না।

এসময় সেতুমন্ত্রী ঈদের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যেসব স্থানে মহাসড়কের দুইপাশে অবৈধ স্থাপনা রয়েছে তা অপসারণের জন্য হাইওয়ে পুলিশসহ সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন।

ব্যারিস্টার মওদুদ আহমদকে বাড়ি থেকে উচ্ছেদের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মওদুদ আহমদ আইনমন্ত্রী ছিলেন। সর্বোচ্চ আদালতের রায়ে তাকে বাড়ি ছাড়তে হয়েছে, এখানে সরকারের কোনো হাত নেই। এখন তিনি আদালতের রায় মানেন না। বিএনপি ক্ষমতায় গেলে আইনের শাসন কতটুকু প্রতিষ্ঠিত হবে এতেই বুঝা যায়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সওজ-কুমিল্লার অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাব উদ্দিন, নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন আহমেদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলামুর রহমান, হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার পরিতোষ ঘোষ, বিআরটিএ-কুমিল্লা সার্কেলের সহকারি পরিচালক (ইঞ্জি) মো. নুরুজ্জামান, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুপালী মণ্ডল প্রমুখ।