আগুনের ঘটনাগুলো দুর্ঘটনা নাকি পরিকল্পিত খতিয়ে দেখা হচ্ছে: হানিফ

0
568
blank
Hanif
blank

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, আগুনের ঘটনাগুলো শুধুই দুর্ঘটনা নাকি পরিকল্পিত, তা খতিয়ে দেখা হচ্ছে। এর মধ্যে কোনো ষড়যন্ত্র আছে কী না, তা একেবারেই উড়িয়ে দেয়া যায় না।

তিনি বলেন এফ আর টাওয়ারটি নিয়ম মেনে তৈরি করা হয়নি। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। অথচ এই ন্যক্কারজনক অপরাধের সঙ্গে জড়িতদের পক্ষ নিয়ে মির্জা ফখরুলরা যে বক্তব্য দিচ্ছেন তা আইনের শাসনের পরিপন্থী।

সোমবার দুপুরে কুষ্টিয়া পৌরসভার ১৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত ১২ দিনব্যাপী অনুষ্ঠান উদ্বোধনের আগে হানিফ সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকাকে নিরাপদ বাসযোগ্য করা হবে। ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করে ঝুঁকিমুক্ত করার পদক্ষেপ নেয়া হচ্ছে। এর মধ্যে কোনো রাজনীতি থাকবে না।

‘সরকার ঐক্যফ্রন্টকে ভাঙার চেষ্টা করছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, আওয়ামী লীগ কখনো রাজনৈতিক দল ভাঙা-গড়ার খেলায় বিশ্বাসী না। এ অভ্যাস বিএনপির আছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই এ দেশে রাজনীতিতে নোংরা খেলা শুরু করেছিলেন। তিনি ক্ষমতা দখল করেই সব দলকে ভেঙে নিজের দল তৈরি করেছিলেন। পুনরায় জাতীয় সংসদের পুনর্নির্বাচনের দাবি প্রসঙ্গে হানিফ বলেন, আগামী নির্বাচন পাঁচ বছর পরেই হবে। এ ধরনের দাবি তুলে বিএনপি নেতাদের কোনো লাভ হবে না। ঐক্যফ্রন্টের মতো জনবিচ্ছিন্ন একটি দলকে নিয়ে আমাদের কোনো ভাবনা নেই।

পরে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহবুবউল আলম হানিফ।

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলামসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এবং সূধীজনরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুষ্টিয়া পৌরসভার ১৫০ বছরপূর্তি উপলক্ষে গ্রামীণ মেলাসহ ১২ দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার জন্য পৌরসভাকে নান্দনিক সাজে সাজানো হয়েছে।