আন্দোলনরত শিক্ষার্থীদের উপর নির্যাতন মেনে নেয়া যায় না: এরশাদ

0
492
blank
blank

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ জানিয়ে বলেছেন, কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর যে জুলুম-নির্যাতন চলছে, তা মেনে নেয়া যায় না।

শুধু ছাত্র নয়, হামলা এবং গ্রেপ্তার করা হচ্ছে অভিভাবকদেরও। মত প্রকাশের অধিকার সবারই আছে, দাবি আদায়ের জন্য কথা বলার অধিকার সবারই আছে। কোনো নাগরিক অধিকারের দাবি তুলতে পারবে না, এটা হতে পারে না।

বুধবার ঢাকার বনানীতে চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এরশাদ এসব কথা বলেন। অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রদূত অবসরপ্রাপ্ত মেজর আশরাফ উদ দৌলার এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন।

দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপির সভাপতিত্বে এ যোগদান অনুষ্ঠানে পার্টির সভাপতিমন্ডলীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, সুনীল শুভ রায়, মেজর (অব) খালেদ আকতার, শফিকুল ইসলাম সেন্টু, মোস্তাফিজুর রহমান, রৌমারী উপজেলার জাতীয় পার্টির সভাপতি কামারুল আলম বাদল, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন লিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদ জানালেও তাদের দাবির বিষয়ে নিজের অবস্থান প্রকাশ করেননি। তিনি এমপিওভুক্তির দাবিতে অনশনরত শিক্ষকদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে বলেন, শিক্ষকরা আজ রাস্তায় শুয়ে আমরণ অনশন করেছ। তাদের সাথে কেউ কথা বলার প্রয়োজন বোধ করছে না, অথচ শিক্ষকরাই জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

এরশাদ বলেন, বাংলাদেশের মানুষ এখন রাজনীতিকদের উপর বীতশ্রদ্ধ হয়ে পড়েছে। আমরা ক্ষমতায় গিয়ে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনব। আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি কি আওয়ামী লীগের সঙ্গী হয়ে না আলাদাভাবে অংশ নেবে, তা বিএনপির অবস্থানের উপর নির্ভর করছে ঈঙ্গিত করে তিনি বলেন, বিএনপি নির্বাচনে এলো কি এলো না তাতে কিছু যায় আসে না।

বিএনপি নির্বাচনে এলে এক ধরনের প্রস্তুতি আর না এলে অন্য কৌশলে নির্বাচন হবে। জাতীয় পার্টির তিনশ’ আসনে ভোটের প্রস্তুতি রয়েছে। তবে বিএনপি নির্বাচনে এলে এক ধরনের প্রস্তুতি আর না এলে অন্য কৌশলে নির্বাচন করবে জাতীয় পার্টি। আমরা নির্বাচনে জয়ের স্বপ্ন দেখছে।
তিনি বলেন, মাদক ও চোরাকারবারী এখনও সংসদেই আছে। মাদকের ছোবলে দেশের সংস্কৃতি ও সমাজ ধংস হয়ে যাচ্ছে।