আ’লীগের নির্বাচনী প্রকল্প সফল হবে না: আমীর খসরু

0
448
blank
blank

ঢাকা: আওয়ামী লীগ যে নির্বাচনী প্রকল্প নিয়ে এগুচ্ছে তা সফল হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে নতুন নির্বাচন কমিশন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল এ আলোচনা সভার আয়োজন করে। সংগঠেনর সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, প্রচার সম্পদাক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।
আমীর খসরু বলেন, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য যে ধরণের কমিশন করা উচিত ছিল তার সবগুলো শর্ত ভঙ্গ করেছে সরকার। তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) বহুবিধ নির্বাচনী প্রকল্প নিয়ে এগুচ্ছে। এ প্রকল্পরে মধ্যে রয়েছে খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখা, তারেক রহমানকে দূরে রাখা, বিএনপির সিনিয়র নেতাদের নির্বাচন থেকে দূরে রাখা। এছাড়াও মাঠ পর্যায়ে বিরোধী দলের সক্রিয় নেতামকর্মীদের মিথ্যা মামলা ও জেলহাজতে আটকিয়ে রেখে নির্বাচন কর্মকাণ্ড থেকে দূরে রাখা।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আওয়ামী লীগকে হুশিয়ারি করে বলেন, এসব ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। আপনাদের এসব প্রকল্প জনগণ প্রতিহত করবে। তিনি বলেন, সরকারকে বলতে চাই, বিএনপি আপনাদের এসব প্রকল্প হতে দেবে না। বিএনপি আপনাদের খারাপ রাজনীতিকে ভালো রাজনীতি দিয়ে মোকাবলো করবে।