ঈদ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে: আইজিপি

0
453
blank
blank

নিজস্ব প্রতিবেদক: ঈদে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহীদুল হক। বৃহস্পতিবার দুপুরে পুলিশ প্লাজা শপিং সেন্টারে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে পুলিশ প্রধান বলেন, এবার ঈদের প্রধান প্রধান জামাত যেখানে অনুষ্ঠিত হবে সেখানে পোশাকধারী পুলিশের সঙ্গে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন থাকবে। সেসব জায়গায় সিসি ক্যামেরা লাগানো হয়েছে। বাড়ি ফিরতি মানুষ কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সম্মুখীন যাতে না হন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এ কারণে স্টেশন বা টার্মিনালে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটেনি। হয়নি টিকিটের কালোবাজারি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শহীদুল হক বলেন, কোন ধরনের হুমকি না থাকলেও ঈদ উপলক্ষে রাজধানী জুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে অনেক পুলিশ সদস্যকে ছুটি পর্যন্ত দেয়া হয়নি। এই নিরাপত্তা ব্যবস্থা ঈদ পরবর্তী কয়েকদিন অব্যাহত থাকবে। একই ধরণের নিরাপত্তা ব্যবস্থা সারা দেশে জেলা-উপজেলা পর্যায়েও নেয়া হয়েছে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এএসপি মিজানুর রহমানকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক তদন্তে প্রতীয়মান হয়েছে। কারা তাকে হত্যা করেছে সে রহস্য উদঘাটনে তদন্ত শুরু হয়েছে। বেশ কয়েকটি বিষয় আমলে নিয়ে তদন্ত করা হচ্ছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।