এটাই আমার শেষ বিশ্বকাপ: মাশরাফি

0
728
blank

ঢাকা : আসন্ন আইসিসি বিশ্বকাপের বাকি আর মাত্র ৩০ দিন। বিশ্বকাপ ও আয়ারল্যান্ডে সিরিজকে সামনে রেখে বেশ কয়েকদিনের অনুশীলন করেছে বাংলাদেশ। শেষ দিনের অনুশীলনে নিজেদের প্রস্তুতিতে সন্তুষ্ট টাইগাররা।

সোমবার অনুশীলন পরবর্তী সংবাদ সম্মেলনে কথা বলেন ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এবারের বিশ্বকাপই নিজের ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ বলেও জানালেন তিনি। তাই বলে বাড়তি কোনো চাপ নিচ্ছেন না এই দলপতি। তবে, মাঠে নিজের সেরাটা ঢেলে দিতে চান তিনি। তার মতে, এবারের বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সেমিফাইনাল খেলাটা অসম্ভবন কিছু না।

মাশরাফি বলেন, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ। নিজের সবটুকু উজাড় করে দিতে চাই। বিশ্বকাপে আমার ব্যক্তিগত চাওয়া নাই। চেষ্টা করব ভালো করার। ভালো কিছু করতে পারলে সবাই খুশি হবে। অতিরিক্ত কোনো চাপ নিচ্ছি না। শেষ বিশ্বকাপ খেলছি, লক্ষ্য থাকবে ভালো কিছু করে আসা। কষ্ট করতে হবে। বিশ্বকাপ জিতে আসতে হবে এমন চাপ নাই। কিন্তু আমরা ভালো কিছু করার জন্য মুখিয়ে আছি। আপনারা যদি দেখেন, বিশ্বের বড় বড় ক্রিকেট বিশ্লেষক যারা তারা কিন্তু আমাদের ফেভারিট বলে না। কিন্তু যদি অসাধারণ কিছু করতে পারি তাহলে মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হবে। অতীতে যেটা হয়েছে।’