এমপিরা আবারো মনোনয়ন পাচ্ছেন ভাবলে ভুল হবে: প্রধানমন্ত্রী

0
534
blank

আওয়ামী লীগের বর্তমান এমপিদের পুনরায় সতর্ক করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান এমপিরা আবারো মনোনয়ন পাচ্ছেন এমনটি ভেবে থাকলে ভুল হবে। এমপিদের মধ্যে কারা কী কাজ করছেন তার সব রিপোর্ট আমার কাছে আছে। সবাইকে কাজ করতে হবে। কেবলমাত্র যোগ্যতার ভিত্তিতেই মনোনয়ন দেয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে গতকাল শনিবার রাতে আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির বৈঠকে তিনি এসব কথা বলেন। এ সময় মনোনয়নপ্রত্যাশী যেসব নেতা বর্তমান এমপিদের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন তাদের বিষয়েও সংশ্লিষ্টদের সতর্ক করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এসব অভিযোগের কারণে বিএনপি সমালোচনার সুযোগ নেয়।

বৈঠকে দলীয় সভাপতির বিভাগীয় সফরের বিষয়েও সিদ্ধান্ত হয়। একই সাথে জেলা সফর করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। নির্বাচনকে কেন্দ্র করে এ সফর আয়োজন করবে দলটি। বৈঠকে কেন্দ্রীয় নেতাদের সফরে অংশ নিতে সিনিয়র নেতাদের নিয়ে কমিটি করা হয়।

বৈঠকে আওয়ামী লীগের প্রচারণা আরো বৃদ্ধি করার পাশাপাশি বিএনপির অপপ্রচারের জবাব দিতেও কেন্দ্রীয় সব নেতাকে নির্দেশ দেন শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগে বিভেদ বিরোধ এগুলো ছিলা, এখন আর বিভেদ বিরোধ কিছুই নেই। বিভেদ বিরোধে দল অনেক তিগ্রস্ত হয়েছিল। আমি নেতৃত্ব দিয়ে অকান্ত পরিশ্রম করে দলকে সুসংগঠিত করেছি।

রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুরসহ সব বিভাগ সফরে যাবেন শেখ হাসিনা। তবে যেসব বিভাগে সিটি করপোরেশন নির্বাচন হয়নি তার তফসিল ঘোষণার আগেই সফর শেষ করবেন তিনি। জানা গেছে, চলতি মাসের শেষ সপ্তাহ থেকে এ সফর শুরু হবে। একই সাথে যেসব সিটি করপোরশনে নির্বাচন হবে, সেসব এলাকায় সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগের নির্দেশ দেন তিনি।

বৈঠকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে চলমান মামলা সম্পর্কে আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমের কাছে জানতে চেয়েছেন শেখ হাসিনা।