এরশাদ এ দেশের মানুষের মনের রাজা ছিলেন: জিএম কাদের

0
484
blank

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ আজীবন গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করেছেন। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে তিনি কখনও আপস করেননি।

তিনি বলেন, দেশের উন্নয়নে অসামান্য র্কীতি গড়েছেন সাবেক রাষ্ট্রপতি এরশাদ। বিরোধীদলীয় নেতা বা বিরোধী দলের সারিতে থেকেও তিনি গণমানুষের কল্যাণে কাজ করেছেন। এরশাদ ছিলেন এ দেশের মানুষের মনের রাজা। দেশবাসীর অন্তর জয় করে অকৃত্রিম ভালোবাসা নিয়ে তিনি পৃথিবী থেকে বিদায় নিয়েছেন।

শনিবার দুপুরে জাতীয় পার্টির কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয় চত্বরে দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচএম এরশাদের চেহলাম উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জিএম কাদের আরও বলেন, সব বিরোধী দলের বিরোধিতা উপেক্ষা করে এরশাদ উপজেলা ব্যবস্থা প্রবর্তন করেছিলেন। সব বিরোধিতা অগ্রাহ্য করে তিনি জাতিসংঘ শান্তি মিশনে সৈন্য পাঠিয়েছিলেন। এখন দেশবাসী তার সব কাজের সুফল ভোগ করছে।

জিএম কাদের বলেন, জনগণের কল্যাণে এরশাদ তার অনেক স্বপ্নই বাস্তবায়ন করতে পারেননি। আমরা তার স্বপ্ন বাস্তবায়ন করব। আমরা তার অসমাপ্ত কাজ সমাপ্ত করব। এরশাদ সবসময় দেশের হতদরিদ্র মানুষের পাশে ছিলেন। আমরাও তার আদর্শে অনুপ্রাণিত হয়ে অসহায় মানুষের পাশে থাকব। আমরা দেশের অবহেলিত মানুষের কল্যাণে কর্মসূচি দিয়ে এরশাদের রাজনীতি এগিয়ে নিয়ে যাব।