কুষ্টিয়ায় আ’লীগ ও জাসদের মধ্যে ভয়াবহ সংঘর্ষে নিহত ১

0
546
blank
blank

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় আওয়ামী লীগ ও জাসদের মধ্যে ভয়াবহ সংঘর্ষে গুরুতর আহত জাসদকর্মী বাবলু (৩৫) মারা গেছে। বুধবার দিবাগত গভীর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ সংবাদ ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জাসদ নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে আওয়ামী লীগের ৭ নেতাকর্মীর বাড়িতে হামলা চালিয়ে লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এলাকায় জাসদ এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকায় ৪ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানাগেছে, গত ৬ নভেম্বর রাতে চাঁদগ্রাম ইউনিয়নের চাঁদগ্রামে আওয়ামী লীগ এবং জাসদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। সংঘর্ষে আওয়ামী লীগের ২ জন এবং জাসদ কর্মী বাবলু গুরুতর আহত হয়। তাদের মুমূর্ষ অবস্থায় প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

১১ নভেম্বর জাসদ কর্মী বাবলুলের অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাতেই এ সংবাদ ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জাসদ নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে আওয়ামী লীগের ৭ নেতাকর্মীর বাড়িতে হামলা ও লুটপাট চালায়। অগ্নি সংযোগ করা হয় ছাত্তার মন্ডল, মমিন, ছাদেক, মিরাজ, নাসির, মিজান ও বদর মন্ডলের বাড়িতে। এছাড়াও লুটপাট এবং ভাঙচুর করা হয় এনামুল মেম্বার, মালেক, কুদ্দুস, সদর মন্ডলের বাড়ী, কামাল ও মজিবারের মুদি দোকানে।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম জানান, এলাকায় একজন নিহত হওয়ার ঘটনার জের ধরে তার সমর্থকরা বেপরোয়া অগ্নিসংযোগ, লুটপাট ও ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।