খালেদা জিয়া আবার ক্ষমতায় আসবেন সেই গন্ধ পাচ্ছেন না: দুদু

0
517
blank
blank

ঢাকা: ‘১/১১ কেন? একমাস পরে যে আপনারা আর ক্ষমতায় থাকতে পারবেন না, বেগম খালেদা জিয়া আবার ক্ষমতায় আসবেন- এই গন্ধ পাচ্ছেন না’ বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে প্রশ্ন করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচন: সংকট উত্তরনের এক মাত্র উপায়’ শীর্ষক প্রতিবাদী আলোচনা সভায় প্রধান আলোচকের আলোচনায় এসব কথা বলেন দুদু। আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদী আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল প্রমুখ বক্তব্য দেন।

শামসুজ্জামান দুদু বলেন, ‘আমি গতকাল রাত থেকে একটু উদ্বিগ্ন-হতাশ এবং আতঙ্কগ্রস্ত। ছাত্রজীবন থেকে রাজনীতি করে আসছি, চিন্তাভাবনা আছে মৃত্যুর আগ পর্যন্ত রাজনীতি করে যাব কিন্তু গতকাল গণমাধ্যমে নিউজ দেখে আমি একটু হতাশাগ্রস্ত। শেখ হাসিনা একটি অভিনব প্রধানমন্ত্রী, ১৫৪টি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নিয়ে নির্বাচিত প্রধানমন্ত্রী দাবিদার শেখ হাসিনা গতকাল বলেছেন- পঁচাত্তরের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সাথে শুধু জিয়া জড়িত না তার স্ত্রী বেগম খালেদা জিয়াও জড়িত। একসময় কোর্ট যখন তাকে (শেখ হাসিন) রং হেডেট বলেছিল আমি সেসময় মেনে নিতে পারি নাই। যেমন কোর্ট এখন খালেদা জিয়াকে আটক করে রেখেছে, জামিন দিচ্ছেন না, এটাও আমার কাছে ঠিক মনে হচ্ছে না।’