খালেদা বিশৃঙ্খলা সৃষ্টি করতে সড়কপথে গেছেন: কাদের

0
628
blank

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায় রায়কে কেন্দ্র করে আদালতের ওপর চাপ সৃষ্টি করতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সড়কপথে সিলেটে শোডাউন করতে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার খালেদা জিয়ার গাড়িবহর সিলেটে যাওয়ার পথে তাকে শুভেচ্ছা জানাতে বিভিন্ন স্থানে জড়ো হওয়া বিএনপি নেতাকর্মীদের বাধা ও ধরপাকড়ের অভিযোগের বিষয়ে তিনি বলেছেন, এ ধরনের ঘটনা ঘটানোর জন্য বিএনপি চেয়ারপার্সন বিমানপথে না গিয়ে সড়কপথে একটা বিজিওয়েতে বিশৃঙ্খলা তৈরি করতে গেছেন। এটার কোনো দরকার ছিল না, কারণ তার এজেন্ডা হচ্ছে সেখানে মাজার জিয়ারত করা। মাজার জিয়ারত করার জন্য তিনি রাস্তায় শোডাউন করবেন, রাস্তা দখল করলে পুলিশ সেখানে বাধা দেবেই।

সকাল সোয়া ৯টায় সিলেটে হযরত শাহজালাল (র.) ও শাহ পরাণের (র.) মাজার জিয়ারতের উদ্দেশে গুলশানের বাসভবন থেকে যাত্রা করেন খালেদা জিয়া।

সোমবার দুপুরে সেতু ভবনে এক অনুষ্ঠানে এ প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রাস্তা দখল করলে মাইলের পর মাইল, কিলোমিটারের পর কিলোমিটার রাস্তায় যানজট হয়ে যাবে। আবার ঢাকা-সিলেট অত্যন্ত ব্যস্ত মহাসড়ক। এখানে যানবাহন, পণ্য পরিবহন, যাত্রী পরিবহন— সবদিক থেকেই এটা অত্যন্ত ব্যস্ততম একটা মহাসড়ক। এখানে তো তার মাজার জিয়ারতের জন্য এ রাস্তা দিয়ে যাওয়ার দরকার ছিল না। সিলেটে তিনি ফ্লাইটে যেতে পারতেন।

কাদের বলেন, যেহেতু তার কোনো পলিটিক্যাল এজেন্ডা নেই, যেটা ঘোষিত হয়েছে সেটা হচ্ছে তিনি শাহ জালাল, শাহ পরাণের মাজার জিয়ারত করতে যাবেন।

মাজার জিয়ারতের আড়ালে খালেদার অন্য লক্ষ্য রয়েছে মন্তব্য করে কাদের বলেন, মাজার জিয়ারতটা তার লক্ষ্য না, তার লক্ষ্য হচ্ছে তার মামলার রায়কে কেন্দ্র করে তিনি শোডাউন করতে চান। তার সঙ্গে লোকজন আছে— সেটাও দেখাতে চান। আদালতের ওপর চাপ সৃষ্টি করতে চান, সঙ্গে সঙ্গে পলিটিক্যাল প্রেসার সৃষ্টি করতে চান। মাজার জিয়ারতের সঙ্গে এটার তো কোনো সম্পর্ক থাকতে পারে না।

বিএনপি নির্বাচনী প্রচারণা শুরু না করলেও কোথাও তারা দাঁড়ানোর সুযোগ পাচ্ছে না বলে বিএনপির অভিযোগের বিষয়ে তিনি বলেন, কোনো প্রচারণার তো দরকার ছিল না, তার লক্ষ্য ছিল মাজার জিয়ারত। মাজার জিয়ারত হলে তিনি পথে পথে কেন রাস্তা দখল করবেন, রাস্তায় অবরোধ সৃষ্টি করবেন? মাইলের পর মাইল যানজট সৃষ্টি করবেন? মানুষকে ভোগান্তির মুখে ঠেলে দেয়া তো রাজনীতির ভাষা নয়। এটা তো হতে পারে না। আমরা তো তাকে একজন দায়িত্বশীল নেতা হিসেবে ভাবি। তার কাছ থেকে দায়িত্বশীল আচরণ দেশের মানুষ প্রত্যাশা করে। রাস্তা দখল করে শোডাউন করা কিন্তু দায়িত্বশীলতা নয়।