গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া আওয়ামী লীগের চ্যালেঞ্জ: কাদের

0
534
blank

ঢাকা : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া আওয়ামী লীগের চ্যালেঞ্জ। ধানমন্ডি- ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পরে ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।সেতুমন্ত্রী বলেন, আমরা ঘরে ঘরে একজনের চাকরি নিশ্চিত করতে চাই। তিনি বলেন, দলকে সরকার থেকে আলাদা করার কাজ চলছে । আওয়ামী লীগ মনে করে দল শক্তিশালী হলে সরকারও শক্তিশালী হবে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, অভিযোগ করাই হলো বিএনপি’র কাজ। সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু হবে । এটা জেনেও তারা অভিযোগ করছে।

কাদের বলেন, ডিজিটাল যুগে ইভিএম ব্যবহারের যৌক্তিকতা রয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারতে অনেক বিতর্কের পরও নির্বাচন হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন দিয়ে বলে জানান তিনি। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার সফর আপাতত স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।