গোপালগঞ্জে বাস উল্টে নিহত বেড়ে ৮

0
562
blank
blank

গোপালগঞ্জে বাস উল্টে খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৮ জন। এ ঘটনায় অন্তত ২৫ জন যাত্রী আহত হয়েছেন। শনিবার রাত আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- বরগুনার হাসান মিয়া (২৫) ও বরিশালের অসিম মাঝি (৩৫)। বাকিদের পরিচয় এখনও নিশ্চিত করা যায়নি।

মুকসুদপুর থানার ডিউটি অফিসার এএসআই আ. গফুর জানান, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে বরিশাল থেকে ঢাকাগামী সুগন্ধা পরিবহনের একটি বাস মুকসুদপুরের চুমুরদি নামক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এরপর বাসটি উল্টে গিয়ে খাদে পড়ে যায়। এতে ৮ জন নিহত ও ২৫ জন আহত হয়।

তিনি আরো জানান, আহতদের উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জানে আলম জানান, খবর পেয়ে মুকসুদপুর থানার সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির পুলিশ ও ফায়ার সার্ভিসের গোপালগঞ্জ, ফরিদপুরের ভাঙ্গা ও মুকসুদপুরের ৪টি টিম হতাহতদের উদ্ধারের কাজে নামে। আহতদেরকে ফরিদপুরের ভাংগা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।নিহতদের মধ্যে ২ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন বরগুনার হাসান মিয়া(২৫) ও বরিশালের অসিম মাঝি(৩৫)বাকীদের পরিচয় এখনো নিশ্চিত করা যায়নি। গুরুতর আহতদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে সিনদিয়াঘাট পুলিশ ফাঁড়ির এএসআই মো. ইসলাম সরকার জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সুগন্ধা পরিবহণের ওই বাসটি মুকসুদপুরের চুমুরদি নামক এলাকায় শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৬ জন নিহত ও কমপক্ষে ২৮ জন আহত হন। তাৎক্ষণিকভাবে হতাহত সকলের পরিচয় জানা যায়নি।

আহতদের উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশসহ দমকল বাহিনীর লোকজন উদ্ধার তৎপরতা শুরু করে। দুর্ঘটনা কবলিত বাসটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।