জগন্নাথপুরের জালালপুর ভাঙ্গাবাড়ির সামনের রাস্তা কুশীয়ারা নদীর কবলে বিলিন হওয়ার পথে

0
1167
blank

নিজস্ব প্রতিনিধি: জগন্নাথপুর উপজেলার ৯নং পাইলগাঁও ইউনিয়নের জালালপুর ভাঙ্গাবাড়ির সামনের রাস্তা কুশীয়ারা নদীর কবলে পড়ে বিলিন হওয়ার পথে। এ মেইন রাস্তাটি জগন্নাথপুর উপজেলা থেকে স্বাধীনবাজার-জালালপুর-অলইতলী-কাতিয়া-বড়ফেছি বাজার হয়ে ওসমানীনগর উপজেলার বেগমপুরের হাইওয়েতে গিয়ে লাগে।

জালালপুর গ্রামের অনেক বাড়ি-ঘর নদীভাঙ্গনে বিলিন হওয়ায় এ জায়গাটিকে ভাঙ্গাবাড়ি বলে ডাকা হয়। অনেক বছর থেকে জালালপুর গ্রামটি নদীতে ভেঙ্গে যাচ্ছে প্রশাসন বা জাপ্রতিনিধিদের তেমন কোনো তুড়জোর নেই। গত কয়েকদিন যাবৎ বৃষ্টিতে আবারো নদী ভাঙ্গনের ফলে এই মেইন রাস্তাটি ভাঙ্গনের কবলে পড়ে। এখন এই রাস্তায় যানবাহন চলাচল করছে খুব বিপদজনক ভাবে ঝুকি নিয়ে। এলাকার বিশিষ্টজন ও সাধারণ মানুষ সংশয় প্রকাশ করে দূত সংস্কারের দাবী করছেন।
এ ব্যাপারে ৯নং পাইলগাঁও ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক মেম্বার হাফিজুর রহমান ও যুবলীগ নেতা জুবেল খান ডেইলী আমার বংলা ডটকম এর প্রতিনিধিকে জানান, এ রাস্তাটি আমাদের এলাকার সবচেয়ে গুরুত্বপূর্ন রাস্তা। এদিকে প্রতিদিন শিক্ষার্থী’সহ হাজার মানুষ মারাত্মক ঝুকি নিয়ে চলাফেরা করেন। তাই অতিসত্তর এ রাস্তাটি সংস্কার করার উদ্যোগ গ্রহন করা দরকার। তারা এ রাস্তার কাজ সম্পন্ন করতে এ এলাকার মাননীয় সাংসদ প্র্রতিমন্ত্রী এমএ মান্নান, উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করেন।

ছবি: সেলিম খান