জগন্নাথপুরে আব্দুল কাদির মেহেরুননেছা হাই স্কুলের পুনর্মিলনী সম্পন্ন

0
450
blank

মো. মুন্না মিয়া: ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের রসুলগঞ্জ বাজারের অবস্থিত আব্দুল কাদির মেহেরুননেছা পাবলিক উচ্চ বিদ্যালয়ের কুড়ি(২০) বছর পূর্তি উপলক্ষে এক পূন:মিলনী অনুষ্টান সম্পন্ন হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারী) এ উপলক্ষে এক আলোচনা সভায় ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাটলি ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি সিরাজুল হক। প্রতিষ্টানের প্রধান মো. শামীম মিয়ার সভাপতিত্বে ও ইউপি ছাত্রলীগের সভাপতি ও প্রতিষ্টানের প্রাক্তন ছাত্র ইসলাম উদ্দিন জসিমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্টানের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী শফিকুল আলম, স্থানীয় রসুলগঞ্জ সিনিয়র মাদ্রাসার সভাপতি ও ইউপি আ’লীগের সভাপতি হাজী জমশেদ মিয়া তালুকদার, যুক্তরাজ্য আ’লীগ নেতা শিক্ষানুরাগী আনা মিয়া, ইউপি সদস্য খালিদ হাসান খালিদ তালুকদার, ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক শিক্ষানুরাগী মনু মোহাম্মদ মতছির, এলাকার বিশিষ্ট মুরব্বী হারিছ মিয়া, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য জমির উদ্দিন মাষ্টার, কয়ছর মিয়া, আব্দুল গফুর, সাবেক ইউপি সদস্য মুহিবুর রহমান মুহিব। সভায় স্বাগত বক্তব্য রাখেন উৎসব পরিচালনা কমিটির সভাপতি ও প্রতিষ্টানের সহকারী প্রধান শিক্ষক জুবায়ের হোসাইন মজুমদার। এছাড়া প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সুলেমান আলী, আবু সাকের, আব্দুল মমিন ময়না, জাবেদ আহমদ, শিপন মিয়া ও রোকেস মিয়া প্রমূখ। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আকমল হোসেন শুভেচ্ছা বক্তব্য পেশ করেন।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা হোসাইন আহমদ ও গীতা পাঠ করেন সীতা রাণী। আলোচনা অনুষ্টানের পরপরই শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান। সাংস্কৃতিক অনুষ্টানে ইউপি ছাত্রলীগের সভাপতি ও প্রতিষ্টানের প্রাক্তন ছাত্র ইসলাম উদ্দিন জসিমের পরিচালনায় শুরুতে বীর ভাষা শহীদ,মুক্তিযোদ্ধা এবং প্রতিষ্টানের প্রতিষ্টাতা আব্দুল কাদিরের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করেন।
মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে হাজার হাজার ¯্রােতাদের সামনে সংগীত পরিবেশন করেন সিলেট অঞ্চলের জনপ্রিয় শিল্পী সুমন বড়–য়া, সুপ্রিয়া, পলি দেব, আরফিন ও চ্যানেল আই’র সেরা কন্ঠ শিল্পী জগন্নাথপুরের সন্তান বুশরা আক্তার ঝুমুৃসহ আরো অনেকেই। এ অনুষ্টানের মাধ্যমে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছে।
প্রধান অতিথির বক্তৃতায় ইউপি চেয়ারম্যান সিরাজুল হক বলেন, আমরা আজ এই বিদ্যাপীঠ’র সাবেক শিক্ষার্থীদের আয়োজন জানিয়ে দিয়েছে শিক্ষার মধ্যে সাংস্কৃতিক ও মেল বন্ধনের প্রয়োজন আছে। এতো দিনের পুরোনে ঐতিহ্য ফিরে পেয়েছে এই আয়োজনে। আমরা এ ধরনের আয়োজন প্রতিবছর চাই। আমি এ ধরনের আয়োজনকে সাধ্যমতোই সহযোগীতা করে যাব। তিনি প্রতিষ্টানের মাল্টিমিডিয়া ক্লাসের জন্য একটি প্রজেক্টর প্রদান করবেন বলে আশ^াস প্রদান করেন। পরে অতিথিবৃন্দকে আয়োজক কমিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।