জগন্নাথপুরে দুই পক্ষের মধ্যে আবারো উত্তেজনা, গুলি বর্ষণ

0
466
blank
blank

 

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে আবারো উত্তেজনার সৃষ্টি হয়েছে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কায় শঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসি। আধিপত্য বিস্তার নিয়ে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের খাশিলা গ্রামের যুবলীগ নেতা দুদু মিয়া ও যুবদল নেতা সিপন মিয়ার লোকজনের মধ্যে আবারো উত্তেজনা দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, গত বুধবার রাত প্রায় সাড়ে ১১ টার দিকে এক পক্ষ আরেক পক্ষেকে মুখোমুখি সংঘর্ষের আহবান জানিয়ে চ্যালেঞ্জ করলে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় ৩ রাউন্ড বন্দুকের ফাঁকাগুলি বর্ষণ করা হলে নিরীহ গ্রামবাসিদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। পরে খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭ টার দিকে আরেকটি ফাঁকাগুলি ছোড়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তবে রাতের আধাঁরে হওয়ায় কোন পক্ষ গুলি ছুড়েছে তা জানা যায়নি।

প্রসঙ্গত- খাশিলা গ্রামের একটি সরকারি জলাশয়ে মাছ ধরা নিয়ে গ্রামের গফুর মিয়া ও আংগুর মিয়ার লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আংগুর মিয়া পক্ষের নারীসহ ৫ জন আহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে গফুর মিয়ার পক্ষে যুবলীগ নেতা দুদু মিয়া ও আংগুর মিয়ার পক্ষে যুবদল নেতা সিপন মিয়া অবস্থান নেন। এ নিয়ে তাদের মধ্যে শুরু হয় আধিপত্য বিস্তারের লড়াই। পরে আবার সিপন পক্ষের লোকজনের হামলায় দুদু পক্ষের আরেক জন আহত হন। এরই জের ধরে গত সোমবার রাত ১২ টার দিকে এক পক্ষ আরেক পক্ষকে মুখোমুখি সংঘর্ষের আহবান জানিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিলে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় এক এক করে ৭ রাউন্ড বন্দুকের ফাঁকাগুলি বর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় জগন্নাথপুর থানায় উভয় পক্ষের পৃথক মামলা দায়ের হয়। এর মধ্যে এক পক্ষের দায়ের করা মামলার ৩ আসামিকে গ্রেফতার করে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।