জগন্নাথপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থী হত্যার ঘটনায় ধর্ষকের ফাঁসির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0
485
blank
blank

জগন্নাথপুর ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী রুমানা বেগমের হত্যার ঘটনায় ধর্ষক ইউনুসের ফাঁসির দাবিতে সোমবার কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। জগন্নাথপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা ধর্ষক ইউনুসের ফাঁসি চাই প্ল্যাকার্ড নিয়ে কলেজ ক্যাম্পাসে সকাল থেকে জড়ো হতে থাকে। দুপুর ১২টায় মানববন্ধন শেষে কলেজ ক্যাম্পাসে প্রতিবাদ সভায় শিক্ষার্থীদের সাথে সমবেদনা জ্ঞাপন করে বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ আব্দুন নুর, প্রভাষক আব্দুর রউফ, সাংবাদিক জহিরুল ইসলাম,মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার উপ-পরির্দশক লুৎফুর রহমান,শিক্ষার্থীদের পক্ষে লিটু আহমদ, তামিম আহমদ, রনি রাজ,তাহা আহমদ,আকমল হোসেন,জাবির চৌধুরী, মিছবা আহমদ,মাজনা বেগম,মাছুম আহমদ,জুনেদ,রিপন প্রমুখ বক্তব্য দেন।
প্রসঙ্গত কলেজ থেকে বাড়ি ফেরার পথে জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের পাটলী কবিরপুর গ্রামের আকলুছ মিয়ার মেয়ে রুমানাকে গত ২৫ জুলাই একই এলাকার চকাছিমপুর গ্রামের আবু মিয়ার ছেলে অটোরিকশা চালক ইউনুস জোরপূর্বক তুলে নিয়ে গিয়ে ধর্ষন করে। এঘটনায় বিচার চাইতে গেলে রুমানার পিতা আকলুছ মিয়ার সাথে ইউনুসের পরিবার দুব্যবহার করা হয়। পিতার অপমান ও ধর্ষনের ঘটনায় লজ্জায় গত ৩১ জুলাই নিজবাড়িতে বিষপানে আত্মহত্যা করে রুমানা। পরে রুমানার ভাই জুনেদ মিয়া বাদী হয়ে জগন্নাথপুর থানায় ধর্ষক ইউনুসসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত মঈন আহমদ বলেন, পুলিশ মামলাটি গুরুত্বসহকারে দেখছে। ইতিমধ্যে ধর্ষকে ধরিয়ে দিতে পুলিশের পক্ষ থেকে তথ্যদাতাকে দশ হাজার টাকা পুরস্কার দেয়ার ঘোষনা দেয়া হয়েছে। আসামি ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি দাবি করেন।