জঙ্গিবাদকে ব্যবহার করে বিএনপিকে ঘায়েলের চেষ্টা চলছে: মির্জা ফখরুল

0
470
blank

স্টাফ রিপোর্টার: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জঙ্গিবাদের কারণে অনেক রাষ্ট্র ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। সকল রাজনৈতিক দল ও মানুষকে ঐক্যবদ্ধ করে জঙ্গিবাদ মোকাবেলা ও প্রতিহত করা উচিত। অথচ দেখছি জঙ্গিবাদ নিয়ে কোনো কথা বলা যাবে না। উপরন্তু কোনো ঘটনা ঘটলেই বিএনপির ওপর চাপিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। অর্থ্যাৎ সরকারের উদ্দেশ্য হচ্ছে রাজনৈতিকভাবে জঙ্গিবাদকে ব্যবহার করে বিএনপিকে ঘায়েল করার চেষ্টা।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর বিএনপি এ প্রস্তুতি সভার আয়োজন করে।
ফখরুল ইসলাম বলেন, জঙ্গিবাদ নিয়ে রহস্যময় খেলা চলছে। আসল রহস্য হচ্ছে এখানে ঘরোয়া জঙ্গিবাদের কথা বলে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করা, কোনো প্রকার সুযোগ না দেয়া। আমরা ভীত। জানতে চাই, সরকার কোন দিকে নিয়ে যাচ্ছে? জানতে চাই, সরকারের আসল লক্ষটা কী? যদি জঙ্গিবাদ নির্মূল করতে চান তাহলে অবশ্যই সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সত্যিকার অর্থে এর রহস্য উদ্ঘাটন করুণ। তদন্ত করেন, বের হয়ে আসুক কারা এই জঙ্গিবাদে মদদ দিচ্ছে। এর জবাব দিতে হবে।
ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক আব্দুস সালাম আজাদ প্রমুখ।