জঙ্গিবাদের মূল পৃষ্ঠপোষক বিএনপি: হাছান মাহমুদ

0
508
blank

নিজস্ব প্রতিবেদক: বিএনপিকে বাংলাদেশে জঙ্গিবাদের মূল পৃষ্ঠপোষক হিসেবে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন, বিএনপি শুধু জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকই নয়, তারা জালিয়াতির সঙ্গেও যুক্ত। কানাডা ও যুক্তরাষ্ট্রের আদালতেও তা প্রমাণিত হয়েছে। কানাডার ফেডারেল কোর্ট বিএনপিকে আগুন সন্ত্রাসের দায়ে অভিযুক্ত করে সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রের আদালতে খালেদা জিয়ার এক উপদেষ্টার জালিয়াতির দায়ে ৪ মাসের কারাদণ্ড হয়েছে।

জঙ্গিবাদ বিষয়ে বিএনপির ভূমিকার সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, যখন যেখানে জঙ্গিবিরোধী অভিযান হয়েছে- সেটা নিয়েই বিএনপি প্রশ্ন করেছে। হলি আর্টিজানের জঙ্গিরা নিহত হওয়ার পরেও তারা প্রশ্ন করেছে কেন তাদের হত্যা করা হলো? যেখানে জঙ্গিদের বাবা-মা ই তাদের লাশ নিতে চায় না, সেখানে বিএনপি তাদের জন্য মায়া কান্না করে। এর কারণ তারাই জঙ্গিবাদের আশ্রয়-প্রশ্রয় এবং মদদ দাতা।

সাবেক এই মন্ত্রী বলেন, জঙ্গিবাদ পৃথিবীব্যাপী সমস্যা। এর কারণে অনেক উন্নত দেশগুলোতে শত শত নিরপরাধ মানুষ নিহত হয়েছে। তবে জঙ্গি দমনে অন্যান্য দেশগুলোর চেয়ে অগ্রণী ভূমিকা পালন করেছে বাংলাদেশ। তাদের সঙ্গে আমাদের মৌলিক পার্থক্য হচ্ছে আমাদের রাজনৈতিক দলগুলোই জঙ্গিবাদের মদদদাতা। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু উপস্থিত ছিলেন।