জনগণের মালিকানা ছিনিয়ে নেওয়া হয়েছে: খসরু

0
577
blank
blank

চট্টগ্রাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের মালিকানা জনগণের হাতে নেই। এই মালিকানা একটি গোষ্ঠী ছিনিয়ে নিয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে নগরের ‘দি কিং অব চিটাগং’ কমিউনিটি সেন্টারে সাবেক রাষ্ট্রপতি জিয়ার রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, দেশে এখন মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। উন্নয়নের কথা বলে তারা দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করছে। দেশে আইনের শাসন, ভোটধিকার, স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে জনগণের মালিকানা জনগণের হাতে থাকতে হবে। আর এই জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে।

তিনি বলেন, চট্টগ্রাম থেকেই সবসময় আন্দোলন সংগ্রাম শুরু হয়েছে। এবারও বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এই চট্টগ্রাম থেকে শুরু হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবীর, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।