জাপানি মেডিকেল সেন্টার মাই সেবার যাত্রা শুরু

0
900
blank
blank

ঢাকা : রাজধানীর বাড্ডায় যাত্রা শুরু হলো জাপান মেডিকেল সেন্টার মাই সেবা। শনিবার (২৬ অক্টোবর) দুপুরে গুলশান-বাড্ডা লিংক রোডের মানামা এম এস টরেনে নতুন এ শাখার উদ্বোধন করা হয়। অাগামী পহেলা নভেম্বর থেকে চিকিৎসা কার্যক্রম শুরু করা হবে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাই সেবার প্রধান চিকিৎসা কর্মকর্তা ড: তোমোহিরো মরিতা, প্রধান উপদেষ্টা ড: সৈয়দ এমদাদুল হক, ফোর বিলিয়ন হেলথ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইউতারো ইয়োকোকাওয়া প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মাই সেবা জাপানি চিকিৎসকদের পরিচালনায় একটি রোগ নির্ণয় কেন্দ্র, ২০১৬ সালে জাইকা’র সহযোগিতায় যার যাত্রা শুরু। নতুন এই পারিবারিক চিকিৎসা সেবার মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমানোই মাই সেবার লক্ষ্য।

মাই সেবার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চিকিৎসা পেশাদার প্ল্যাটফর্মটি অনলাইন চ্যাট সিস্টেমের মাধ্যমেও পাওয়া যাবে। শুধু বাংলাদেশে স্বাস্থ্যসেবার মান উন্নতই করবে না এই সেবা, এতে সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচিত হবে।

এতে অারো বলা হয়, মাই সেবা জাপান, ভারত এবং বাংলাদেশের প্রথম-শ্রেণীর হাসপাতাল সমূহের চিকিৎসকদের থেকে সেবা গ্রহণের ক্ষেত্রে রোগীর সহযোগিতা করতে পারে, যা রোগীর উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বক্তারা জানান, স্বল্প খরচে ২৫টিরও বেশি রোগ সনাক্তকরণের পাশাপাশি চিকিৎসাও পাওয়া যাবে মাইসেবার মাধ্যমে। যে কোন রোগ বিষয়ে সচেতনতা তৈরিও তাদের অন্যতম লক্ষ্য।