জড়িতরা গ্রেফতার না হলে মঙ্গলবার হরতাল

0
452
blank
blank

ঢাকা: প্রকাশক দীপনকে হত্যা এবং অপর প্রকাশক টুটুলসহ তিনজনের ওপর হামলার সঙ্গে জড়িতরা ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার না হলে মঙ্গলবার সারা দেশে অর্ধদিবস হরতাল পালনের ঘোষণা দিয়েছে গণজাগরণ মঞ্চ। রোববার বিকেলে শাহবাগে এক বিক্ষোভ মিছিলের আগে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার এ হরতালের ডাক দেন।

এ সময় তিনি বলেন, ‘এর আগে দেখেছি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা শুধু কথা বলে সময়ক্ষেপণ করেছে। মাঝেমধ্যে দু-একজনকে ধরে দেখাতে চেয়েছে যে, আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। কিন্তু আদালতে গিয়ে তারাও জামিনে মুক্ত হয়ে যায়। তাই এবার সরকারের উদ্দেশে বলতে চাই, যেকোনো মুল্যে প্রকৃত অপরাধীদের গ্রেফতার করুন। নাহলে গণজাগরণ মঞ্চের কর্মীরা আগামী মঙ্গলবার সারা দেশে অর্ধদিবস হরতাল পালন করবে।’ এ সময় পুলিশের গাফিলতি খুঁজে দেখার আহ্বান জানান ডা. ইমরান এইচ সরকার।

ইমরান এইচ সরকার আরো বলেন, টুটুল ২৬ ফেব্রুয়ারি হুমকি পেয়ে মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন। কিন্তু পুলিশ তা আমলে নেয়নি।

গণজাগরণ মঞ্চের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে- ২ নভেম্বর সব শিক্ষা প্রতিষ্ঠানে কালো ব্যাজ ধারণ করে শোক পালন। একই দিন সন্ধ্যায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল।

উল্লেখ্য, রাজধানীতে শনিবার প্রকাশনা প্রতিষ্ঠান জাগৃতির কর্ণধার ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা এবং শুদ্ধস্বরের মালিক আহমেদুর রশীদ টুটুলসহ তিনজনকে কুপিয়ে ও গুলি করে আহত করে দুর্বৃত্তরা।