ডেঙ্গু মোকাবেলায় জরুরি অবস্থা ঘোষণার দাবি মির্জা ফখরুলের

0
543
blank
blank

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গু নিয়ে সরকারকে ‘রাজনীতি’ না করে পরিস্থিতি মোকাবিলায় জরুরি অবস্থা ঘোষণার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার বিকেলে ধানমন্ডির ল্যাব এইডে ডেঙ্গুতে আক্রান্ত কয়েকজন রোগীকে দেখে আসার পর এই আহবান জানান। একইসাথে দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও ড্যাবের সাবেক আহ্বায়ক অসুস্থ অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন তিনি। বিকালে ধানমন্ডিতে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারসহ কয়েকজন রোগীকে দেখতে যান বিএনপি মহাসচিব।

তিনি চিকিৎসকদের সাথে কথা বলে তাদের সর্বশেষ অবস্থার খোঁজ-খবর নেন। এ সময় দলের চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. একেএম আজিজুল হক, ড্যাবের সভাপতি ডা. অধ্যাপক হারুন আল রশিদ, অধ্যাপক আবদুস সালাম, ডা. আবদুস সেলিম, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. এটিএম ফরিদ, ডা. শাহ আমানউল্লাহ, ডা. এফরানুল হক সিদ্দিকী, ডা. পারভেজ রেজা কাকন, ডা. মো. আবু জাফর, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিব বলেন, আমি এখানে কয়েকজন ডেঙ্গু রোগীকে দেখলাম। সারাদেশেই এটা ছড়িয়ে পড়েছে। আমরা বিশেষজ্ঞদের কাছে শুনেছি এটা কনটিনিউ করবে। এই কারণে একটা জরুরি অবস্থা ঘোষণা করে জরুরী অবস্থার ভিত্তিতে এর মোকাবিলা করা দরকার সম্মিলিতভাবেই। এখন অন্য রাজনীতি না করে দ্রুত মানুষকে বাঁচানোর জন্য ব্যবস্থা গ্রহণ করা হোক।