ঢাকেশ্বরী মন্দিরে বিচারপতি সিনহা

0
509
blank
blank

অনলাইন ডেস্ক: লক্ষ্মীপূজায় অংশ নিতে ঢাকেশ্বরী মন্দিরে গেলেন অসুস্থ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। বৃহস্পতিবার বিকেলে স্ত্রীসহ ঢাকেশ্বরী মন্দিরে যান তিনি। সেখানে ২০ মিনিট অবস্থান করেন। মন্দিরের অফিস কক্ষেও কিছু সময় অবস্থান করেন বিচারপতি সিনহা। এ সময় আইনজীবী রানা দাশগুপ্ত ও সুব্রত চৌধুরী সেখানে ছিলেন।

এদিকে বিকেলে হেয়ার রোডের সরকারি বাসভবনে গিয়ে অসুস্থ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাৎ করেন আইনমন্ত্রী আনিসুল হক। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের আইনমন্ত্রী হক বলেন, প্রধান বিচারপতি বিশ্রাম নিচ্ছেন। তার শারীরিক অসুস্থতা নিয়ে কথা হয়েছে। তিনি আমাকে তার জন্য দোয়া করতে বলেছেন।

এর আগে দুপুরে আইনমন্ত্রী আনিসুল হক দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার সঙ্গে সাক্ষাৎ করে তাকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। প্রায় এক ঘণ্টা তিনি সেখানে অবস্থান করেন। সাক্ষাতের সময় দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে অন্য বিচারপতিরা ছিলেন কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, একসময় আপিল বিভাগের অপর চার বিচারপতিও এসেছিলেন। ওনাদের সঙ্গেও কথা হয়েছে। দায়িত্বরত প্রধান বিচারপতি এ পর্যন্ত ২৭ বার দায়িত্ব পেয়েছেন।

আনিসুল হক বলেন, এটি সৌজন্য সাক্ষাৎ। তিনি দায়িত্বভার গ্রহণ করেছেন। ওনার দায়িত্ব পালনে আমার সম্পূর্ণ সহযোগিতার কথা বলেছি। এর আগেও দুজন প্রধান বিচারপতি দায়িত্বভার গ্রহণ করার পর তাদের সঙ্গে দেখা করেছিলাম। তখন তাদের বলেছিলাম যে আইন মন্ত্রণালয় হচ্ছে বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের সেতুবন্ধ। সে কথা আজ আবারও বলেছি এবং সহযোগিতার কোনো কমতি হবে না, এটাও বলেছি।

একাধিক সূত্রে জানা গেছে, ‘অসুস্থ’ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া পাঠানো হতে পারে। ইতিমধ্যেই প্রক্রিয়া শুরু হয়েছে। তার ভিসার জন্য আবেদন জানানো হয়েছে। দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগের চেয়ারম্যান প্রফেসর সজল কৃষ্ণ ব্যানার্জী প্রধান বিচারপতির স্বাস্থ্য পরীক্ষা করেন। প্রধান বিচারপতির শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল।