তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আবার নির্বাচন দিতে হবে: ফখরুল

0
652
blank
blank

ঠাকুরগাঁও: তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আবার নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বর্তমান সংসদ অবৈধ। জনগণের ভোটে সরকার নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করেছে। সরকার দেশের সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। সোমবার ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় এক কর্মিসভায় এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

আসন্ন ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটকে বড় ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার বাজেট হিসেবে আখ্যায়িত করে মির্জা ফখরুল বলেন, সরকারের হাজার হাজার কোটি টাকা ঋণের বাজেট লুটেরাদের পকেটে যাচ্ছে।

‘এবারের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জিতেছে কিন্তু গণতন্ত্র পরাজিত হয়েছে। বাংলাদেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। এখানে কোথাও কোনো জবাবদিহি নেই। সরকারের কাউকে কেউ কোনো প্রশ্ন করতে পারে না। তারা যা খুশি তাই করে যাচ্ছে,’ যোগ করেন বিএনপির মহাসচিব।

নেতাকর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। নেতাকর্মীরা হয়তো মনে করছেন যে, গণতন্ত্রের জন্য সংগ্রাম করে কী লাভ হবে। অবশ্যই লাভ হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের জন্ম হয়েছিল সংগ্রামের মধ্য দিয়ে। আজকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবশ্যই সংগ্রাম করতে হবে।’

হরিপুর উপজেলা বিএনপির সভাপতি আসগর আলীর সভাপতিত্বে কর্মিসভায় জেলা ও উপজেলা বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল চার দিনের সফরে গতকাল রোববার নিজ জেলা ঠাকুরগাঁও আসেন। তিনি উপজেলাগুলোতে সাংগঠনিক সফর করছেন।