তারেক ও জোবায়দার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ সম্পর্কে যা বললেন খন্দকার মাহবুব

0
565
blank

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রবীণ আইনজীবি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আইনজীবী হিসেবে বলতে চাই, তারেক জিয়া ও জুবায়দার বিরুদ্ধে যে আদেশটি দেয়া হয়েছে সেটি সম্পূর্ণ বে-আইনি।

তিনি বলেন, ‘আপনাদেরকে স্পষ্ট করে বলে দিচ্ছি বাংলাদেশের আদেশে লন্ডনের কোনো ব্যাংকে কারো অ্যাকাউন্ট জব্দ করতে পারে না। এই ধরনের আদেশ দেয়ার ক্ষমতা আমাদের দেশের কোনো আদালতের নেই।’ তারেক রহমান ও জুবায়দার বিরুদ্ধে আদেশের বিষয়ে তিনি বলেন, আমরা আইনজীবী হিসেবে বলতে চাই, যে আদেশটি দেওয়া হয়েছে সেটি সম্পূর্ণ বে-আইনি। এই ধরনের আদেশ দেয়ার ক্ষমতা আমাদের দেশের কোনো আদালতের নাই।

খন্দকার মাহবুব হোসেন বলেন, “তারেক রহমান ও তার স্ত্রী ডাক্তার জোবাইদা রহমান দীর্ঘদিন যাবৎ লন্ডনে আছেন। লন্ডন একটি আইনের শাসনের দেশ, সেখানে কারচুপির মাধ্যমে কোনো অর্থ ব্যাংকে জমা দেয়া যায় না। ব্যাংক অ্যাকাউন্টে যেসব টাকা থাকে প্রতিটি টাকায় ইনকাম টেক্স পে করতে হয়। সে কারণে কোনো মানি লন্ডারিংয়ের মাধ্যমো কোনো টাকা ব্যাংকে জমা দেয়া সম্ভব না।”

তিনি বলেন, কাগজে দেখেছি আওয়ামী লীগ সব সময়ই রাজনৈতিক অঙ্গনে একটার পর একটা চমক সৃষ্টি করে। আমি মনে করি তারেক রহমান সাহেব লন্ডনের স্ট্যান্ডার্ড ব্যাংকে যে টাকার কথা বলা হয়েছে এটা একটা চমক সৃষ্টি….।