তিন সিটিতে অনিয়ম বিএনপি করেছে: জয়

0
509
blank

ঢাকা: তিন সিটি নির্বাচনে যে অনিয়ম হয়েছে তার সবগুলো বিএনপি করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়। বুধবার নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় স্ট্যাটাসে লিখেন, রাজশাহী, সিলেট ও বরিশাল- তিনটি শহরের মেয়র নির্বাচনই বেশ শান্তিপূর্ণ ছিল। রাজশাহীতে আওয়ামী লীগ প্রার্থী বিএনপির প্রার্থী থেকে প্রায় দ্বিগুণ ভোট পেয়ে জয়ী হন, যা আমাদের প্রাক-নির্বাচনী জনমত জরিপের ফলাফলের সাথে সামঞ্জস্যপূর্ণ। বরিশালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর বিএনপির প্রার্থী নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে নেন, কিন্তু ততক্ষণে আমাদের প্রার্থী তার থেকে প্রায় নয়গুণ ভোটে এগিয়ে যান। সিলেটে আমাদের প্রার্থী মাত্র ৪,০০০ ভোটে পিছিয়ে ছিলেন। অনিয়মের অভিযোগে ২টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়, কিন্তু যেহেতু সেই কেন্দ্রগুলোতে ভোটারের সংখ্যা ৪,৮০০, যা ৪,০০০ ভোটের ব্যবধান থেকে বেশি, সেহেতু আবার ভোট গ্রহণের আগে বিজয়ী ঘোষণা করা সম্ভব না।
তিনি আরও লিখেন, এই নির্বাচনে অনিয়ম সব বিএনপির দ্বারাই হয়েছে। যেগুলো আপনাদের সাথে আমি আগেই শেয়ার করেছি। বিএনপির বিভিন্ন অভিযোগ সত্ত্বেও, অন্য কোনো অনিয়মের প্রমাণ এখনো পাওয়া যায়নি।