দলের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে: ব্যারিস্টার মওদুদ

0
552
blank
blank

বিএনপির সংসদে যাওয়ার বিষয় উল্লেখ করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, যে সংসদকে আমরা প্রত্যাখ্যান করলাম, যে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করলাম, যে সংসদকে অবৈধ বললাম সেই সংসদে আমাদের যোগ দেওয়ার কারণে দলের অনেক নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এ বিভ্রান্তি দুর করতে হবে। এই ধরনের ক্ষোভ থাকা ভালো না। এই ক্ষোভ আমরা দূর করতে না পারি তাহলে জাতীয় ভাবে আমাদের রাজনীতিকে সামনে এগিয়ে নিতে পারবো না।

বুধবার (২৯ মে) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় তিনি এসকল কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

মওদুদ আহমেদ বলেন, জাতীয় পর্যায়ে রাজনীতি যদি আমরা সঠিক ভাবে নির্ধারণ করতে, পরিচালনা করতে না পারি, তাহলে আমরা শহিদ জিয়াউর রহমানের এই দলকে সুসংগঠিত করতে পারবো না। এখন বিএনপি’র জন্য একটি বিরাট সংকটকাল। আমাদের নেত্রী অসুস্থ এবং কারাগারে।

তিনি বলেন, আজকে নয় কালকে বেগম জিয়ার মুক্তি হবে এবং তিনি আমাদের মাঝে ফিরে আসবেন। কিন্তু তিনি এই মুহূর্তে কারাবন্দি তিনি আমাদের সাথে যোগাযোগ করতে পারছেন না, আমরাও তার সাথে যোগাযোগ করতে পারছি না। তিনি (খালেদা জিয়া) আমাদের নেতৃত্ব দিতে পারছেন না। আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারপারসন তিনি প্রায় আট হাজার কিলোমিটার দূরে অবস্থান করছেন। আর দেশে চলছে একদলিয় নিষ্ঠুর স্বৈরাচারী শাসন। তাই এখন সর্বত্র জুড়ে প্রয়োজন ঐক্য বজায় রাখা।