দুনিয়ার কোথাও নির্বাচনকালীন সরকারের বিষয় নেই: নাসিম

0
542
blank

ঢাকা: বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম প্রস্তাবিত বাজেটকে বাংলাদেশের উন্নয়নের প্রতিফলন হিসেবে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। তিনি বলেন, ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে দেশের উন্নয়ন চিত্রই প্রতিফলিত হয়েছে।
নাসিম বলেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জঙ্গি দমন, বিদ্যুৎ সমস্যার সমাধান, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ, শিক্ষা ব্যবস্থার আধুনিকায়ন, অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থাসহ প্রতিটি খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে দেশের জনগণ আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দেবে।
বেগম খালেদা জিয়াকে জনগণের আস্থা অর্জনের আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, জনগণের প্রতি আস্থা নেই বলেই তিনি নির্বাচনে ভয় পান এবং সহায়ক সরকারের কথা নির্বাচন বানচালের নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।
তিনি বলেন, দুনিয়ার কোথাও নির্বাচনকালীন সরকারের বিষয় নেই। এমনকি আমাদের সংবিধানেও এই ব্যবস্থা নেই। নির্বাচনকালীন সরকারের কথা রয়েছে এবং এই সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে। ওই সময় নির্বাচন কমিশনের কাছে সকল ক্ষমতা থাকে। তখন কমিশন যা চাইবে তাই হবে। ভারত, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিভিন্ন গণতান্ত্রিক দেশে এই ব্যবস্থা রয়েছে।
মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি জঙ্গি-সন্ত্রাসের পৃষ্ঠপোষক। এরা ক্ষমতায় আসলে দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠবে। আবারো সারাদেশে বোমাবাজি হবে। তাই জনগণকে সিদ্ধান্ত নিতে হবে, তারা কি জনগণের সাথে থাকবে, না জঙ্গিবাদের সাথে থাকবে। বাসস