দুর্নীতি ঢাকতেই ডেঙ্গুর খবরকে মেয়র ‘গুজব’ বলেছেন: মেনন

0
461
blank
blank

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন,ওষুধ কেনায় দুর্নীতি আর অদক্ষতা ঢাকতেই ডেঙ্গুর প্রাদুর্ভাবের খবরকে দক্ষিণের মেয়র ‘গুজব’ বলেছেন। আর স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গুতে মৃত্যুর হারকে পাশের দেশগুলোর সাথে তুলনা করেছেন। মনে হয় দেশের মানুষের মৃত্যু তার কাছে কিছু না। যুব মৈত্রীর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শুক্রবার বাংলাদেশ যুব মৈত্রীর ডেঙ্গুবিরোধী জনসচেতনতা কার্যক্রমের উদ্বোধন করতে গিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি একথা বলেন।
সাবেক এ মন্ত্রী বলেন, স্থানীয় সরকার মন্ত্রী মশার ঔষধের কার্যকারীতা নিয়ে সাফাই গেয়েছেন। অথচ সড়ক-সেতু মন্ত্রী-অর্থমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় ডেঙ্গু-বন্যা মোকাবিলায় উর্ধতন কর্মকর্তাদের নিয়ে সমন্বয় সভা করেছে। তারপরও গবুচন্দ্র এই মেয়র-মন্ত্রীদের জন্যই মশক-নিধন ডেঙ্গু নিয়ে এই ল্যাজেগোবরে অবস্থা।”

তিনি বলেন, ডেঙ্গু নিয়ে মানুষের ত্রাহী অবস্থায় তাদের পাশে দাঁড়ানো যুব সমাজের কর্তব্য। এদেশের অতীত ইতিহাসে বন্যা, কলেরা মহামারী, দুর্ভিক্ষবস্থায় যুবক রাজনৈতিক কর্মীরাই তাদের পাশে দাঁড়িয়েছে। যারা ‘বঙ্গবন্ধু’ বলতে অজ্ঞান হয়ে পড়ছেন তাদের জীবন থেকে এ শিক্ষা নিয়ে বরং দেশের মানুষের উপকার হবে।

ঢাকা মহানগরে যুব মৈত্রী ডেঙ্গু বিষয়ে জনসচেতনতা সৃষ্টি ও জনপ্রতিরোধ গড়ে তুলতে প্রচার অভিযানের পাশাপাশি বিভিন্ন এলাকা ও বাস ভবনে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবে। এছাড়া যুব মৈত্রী বানভাসী মানুষের জন্যও ত্রাণ তৎপরতা শুরু করেছে। ডেঙ্গুবিরোধী জনসচেতনতা র‌্যালী সেগুনবাগিচা-শিল্পকলা একাডেমী-জাতীয় প্রেসক্লাব-পল্টন এসে শেষ হয়।