দেশের বাহিরে বাংলাদেশের তৈরি ওষুধের চাহিদা বেড়েছে: স্বাস্থ্যমন্ত্রী

0
597
blank

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বর্তমানে দেশের বাহিরে বাংলাদেশের তৈরি ওষুধের চাহিদা বেড়েছে। তবে দেশের মানুষের কথা চিন্তা করে কম্পানির মালিকদের আমি বলি, আপনারা একটু দাম কমান। রবিবার রাজধানীর মিরপুর সেনানিবাসের বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এ বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে দেশের বাহিরে বাংলাদেশের তৈরি ওষুধের চাহিদা বেড়েছে। ভারত, শ্রীলংকা, ইতালি, কানাডাসহ বিভিন্ন দেশে ওষুধ রপ্তানি করা হচ্ছে। তবে দেশের মানুষের কথা চিন্তা করে কম্পানির মালিকদের আমি বলি, আপনারা একটু দাম কমান।

ওষুধের মানের প্রশংসা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের ওষুধ কম্পানিগুলোর অসাধারণ সাফল্য রয়েছে। কিন্তু এর দাম তুলনামূলক অনেক বেশি। ওষুধ কম্পানির মালিকদের বলবো আপনারা ওষুধের দাম কমান। কারণ আমাদের দেশের অধিকাংশ মানুষ গরিব ও মধ্যবিত্ত।

এ সময় সভায় উপস্থিত ছিলেন পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর, বাংলাদেশ ড. উবায়দুর রব, প্রধান উপদেষ্টা ড. মো. সালাহউদ্দিন মিয়াজি এবং ইউএনএফপিএয়ের প্রতিনিধি বাংলাদেশ আইওরি কাটো