দেহ ব্যবসার জেরে সিলেটে মা ও ছেলেকে খুন

0
447
blank
blank

সিলেট: দেহ ব্যবসার জেরে সিলেটে মা ও ছেলেকে খুন করা হয়েছে। ওই হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন তানিয়া আক্তার ও তার স্বামীকে গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এমন তথ্য মিলেছে। গত ৩১ মার্চ রাতে স্বামী ইউসুফ মামুনকে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে মা-ছেলেকে হত্যা করে বলে স্বীকার করে তানিয়া।

গত সোমবার ভোররাতে কুমিল্লার তিতাস এলাকার ঘোষকান্দি গ্রাম থেকে পিবিআইয়ের একটি টিম তানিয়াকে গ্রেপ্তার করে। তানিয়া ওই গ্রামের বেলাল হোসেনের মেয়ে। হত্যাকাণ্ডের পর তিনি আত্মগোপনে ছিলেন। এর আগে রবিবার রাতে সিলেট নগরের বন্দরবাজার এলাকা থেকে তানিয়ার স্বামী মামুনকে আটক করা হয়।

সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, হত্যাকাণ্ডের সঙ্গে এ দম্পতি সরাসরি জড়িত ছিল বলে স্বীকার করেছে।

গত ১ এপ্রিল সিলেট নগরের মিরাবাজারের মিতালী আবাসিক এলাকার বাসা থেকে রোকেয়া বেগম (৪০) ও তার ছেলে রবিউল ইসলাম রোকনের (১৬) লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় ওই বাসা থেকে নিহত রোকেয়ার চার বছরের মেয়ে জান্নাতুল ফেরদৌস রাইসাকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিন রাতেই মামলা করেন নিহত নারীর ভাই জাকির হোসেন।

সিলেট মহানগর হাকিম আদালত সূত্রে জানা যায়, স্বীকারোক্তিতে তানিয়া ও তার স্বামী মামুন বলে, প্রথমে তারা পরিবারের সদস্যদের ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে। পরে স্বামী-স্ত্রী মিলে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে তাদের। তবে ভাগ্যবশত বেঁচে যায় শিশু রাইসা।